• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চন্দ্রযান ২: ৭ সেপ্টেম্বর রাতে পাকিস্তানও ভারতের 'বিক্রম'-এ নজর রেখেছিল!প্রকাশ্যে চমকপ্রদ তথ্য

  • |

৭ সেপ্টেম্বর, চাঁদের মাটিতে পা রাখবার স্বপ্ন নিয়ে 'চন্দ্রযান ২' এর গতিবিধি জানতে মধ্য রাত পর্যন্ত জেগেছিল ১৩০ কোটির দেশ ভারত। কোথাও টিভির পর্দায় চোখ, কোথাও বা মোবাইলের স্ক্রিনে চোখ রেখে চন্দ্রযান ২ এর ল্যান্ডার বিক্রম এর গতিবিধির খোঁজ খবরের দিকে তাকিয়ে ছিলেন এদেশের আট থেকে আশি। ৭ সেপ্টেম্বরের রাতে গোটা ভারত যখন আবেগ-কৌতূহলে রয়েছে চন্দ্রযান ২ নিয়ে, তখন বিক্রম ল্যান্ডারের ব্য়র্থতা নিয়ে পাকিস্তানের ওপার থেকে এসেছিল সেদেশের মন্ত্রীর কটাক্ষ। তবে যেটা পাকিস্তান ঢাকা রাখতে পারেনি, তা হল , ৭ সেপ্টেম্বর রাতেও ইমরানের দেশ ভারতের 'বিক্রম' এই নজর রাখতে বাধ্য হয়েছিল! তার খানিকটা প্রমাণ নয়া তথ্য দিচ্ছে।

৭ সেপ্টেম্বর রাতে পাকিস্তানের পরিস্থিতি কেমন ছিল?

৭ সেপ্টেম্বর রাতে পাকিস্তানের পরিস্থিতি কেমন ছিল?

৭ সেপ্টেম্বর রাতে যখন কাশ্মীর সীমান্তের এপারে গোটা ভারত ইসরো-র চন্দ্রযান ২ এর দিকে নজর রেখেছিল, তখন কাশ্মীরের ওপারে পাকিস্তানেরও নজর একই দিকে ছিল। এক সর্বভারতীয় পত্রিকার রিপোর্ট সেরকমই কিছু তথ্য দিয়েছে। পাকিস্তান যে বিক্রমের বিষয়ে আপডেট-এ গুগল সার্চে নজর রেখেছিল, সে তথ্যও প্রকাশ্যে এসেছে।

মধ্যরাতের রুদ্ধশ্বাস পরিস্থিতি

মধ্যরাতের রুদ্ধশ্বাস পরিস্থিতি

ভারতীয় রাত ২ টো নাগাদ 'বিক্রম' -এর চাঁদের মাটিতে সফ্ট ল্যান্ডিং -এর কথা ছিল। যেখানে পাকিস্তানের সময় ভারতীয় সময়ের থেকে আধঘণ্টা এগিয়ে থাকে। সেখানে রাত আড়াইটে পর্যন্তও মানুষ যে গুগলে 'চন্দ্রযান ২ ' সার্চ করেছেন, তারও প্রমাণ প্রকাশ্যে এসেছে। রাত ২:৩০ মিনিটে সেই সার্চ সবচেয়ে উপরে যায়।

কতক্ষণ পর্যন্ত ছিল এই' সার্চ' ?

কতক্ষণ পর্যন্ত ছিল এই' সার্চ' ?

৭ সেপ্টেম্বর পাকিস্তানের 'গুগল সার্চ' রাত ২:৩০ মিনিট থেকে ৫:৩০ মিনিট পর্যন্ত আরও চলতে থাকে পাকিস্তানে। প্রসঙ্গত, সেই সময়ে পাকিস্তানের বিজ্ঞানমন্ত্রী রীতিমতো কটাক্ষ করে চলেছেন ভারতের চন্দ্র অভিযানের। আর তার মাঝেই চলেছে এরকম 'গুগল সার্চ'। এমনই দাবি ভারতীয় সংবাদমাধ্যমের।

[ মহারাষ্ট্রে নির্বাচনে শিবসেনা লড়াই করতে পারে একাই! উদ্ধব থ্যাকরের কথায় শরিকি দ্বন্দ্বের ইঙ্গিত]

[চিনের পরমাণু সাবমেরিন ভারতীয় জলসীমার কাছে! সেনা-তৎপরতা জারি]

English summary
Chandrayaan 2:How Pakistan reacted to India's moon mission, here is the latest .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X