• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্যাট কিউ ভাইরাস, মশাবাহিত নতুন বিপদের আগমন ফের চিন থেকে! জানুন কিছু গুরুত্বপূর্ণ তথ্য

২০২০ সাল যেন বিপদে ভরা! কোনও পথেই বিপদ থেকে মুক্তি পাওয়া যাচ্ছে না। করোনা ভাইরাস, হান্তা ভাইরাসের পর এবার চিন থেকে আরও এক নয়া ভাইরাসের আগমন লক্ষ্য করা যাচ্ছে। আর তা নিয়েই সতর্ক করেছে আইসিএমআর। দেখে নেওয়া যাক, নতুন এই ক্যাট কিউ বাইরাস সম্পর্কে কী কী তথ্য উঠে আসছে।

 চিন জুড়ে ক্যাট কিউ ভাইরাস

চিন জুড়ে ক্যাট কিউ ভাইরাস

গোটা চিন জুড়ে ক্যাট কিউ ভাইরাসের উপদ্রব শুরু হয়েছে। ভাইরাসের জেরে বহু মানুষ অসুস্থতার ভুগছেন। শুধু চিন নয়,ভিয়েৎনামের বহু অংশে এমন রোগ দেখা যাচ্ছে।

 ক্যাট কিউ ভাইরাসের ফলে কোন কোন রোগ?

ক্যাট কিউ ভাইরাসের ফলে কোন কোন রোগ?

ক্যাট কিউ ভাইরাসের ফলে ম্যানিনজাইটিস দেখা গিয়েছে ভারতের অনেকের মধ্যে। এছাড়াও নতুন এই ভাইরাসের ফলে এনসেফালাইটিসের মতো রোগ ভারতে দানা বাঁধতে শুরু করেছে বলে খবর।

 অ্যান্টিবডি নিয়ে তথ্য

অ্যান্টিবডি নিয়ে তথ্য

ভারতে ৮৮৩ টি নমুনার মধ্যে ২ টি নমুনা এমন পাওয়া গিয়েছে যেখানে, দেখা গিয়েছে, সেই ব্যক্তিরা কোনও একটা সময় এই ভাইরাসে আক্রান্ত হন। আর তাঁদের দেহেই মিলেছে এই ভাইরাসের অ্যান্টি বডি।

 মশাবাহিত রোগ!

মশাবাহিত রোগ!

গবেষকরা বলছেন, ক্যাট কিউ ভাইরাস মূলত মশাবাহিত একটি রোগ। কিউলেক্স মশায় এই রোগ পাওয়া যায়। এছাড়াও শুয়োরের দেহে এমন ধরনের ভাইরাসের সন্ধান মিলেছে বলে খবর।

কর্ণাটকে মিলেছে সন্ধান!

কর্ণাটকে মিলেছে সন্ধান!

যে ২ জনের দেহে অ্যান্টিবডি পাওয়া গিয়েছে, তাঁরা কর্ণাট কের বাসিন্দা। ফলে ভাইরাস ঘিরে কর্ণাটককে নিয়ে জল্পনা বাড়ছে। উল্লেখ্য, ভারতে যে সমস্ত প্রজাতির মশা পাওয়া যায়, যেমন অ্যাজেপ্টাই, কিউলেক্স কুইনকিউফ্যাসিসিটা, কিউলেক্স ট্রাইচানিরাইনকাস এদের মধ্যে এমন ভাইরাসের সঞ্চার হতে পারে।

মৌসুমী বায়ুর বিদায় লগ্ন উপস্থিত! উত্তর ও দক্ষিণবঙ্গের জন্য আবহাওয়ার কোন সতর্কবার্তা

English summary
Cat Que Virus details, ICMR warns of this virus from china
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X