• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে তেরঙায় সেজে উঠল কানাডার জনপ্রিয় জলপ্রপাত নায়াগ্রা

ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে গতকাল আমেরিকা ও কানাডার সীমান্তবর্তী নায়াগ্রা জলপ্রপাতের কাছে দেশের জাতীয় পতাকা তোলা হয়। এর ঠিক পরই তেরঙায় সেজে ওঠে নায়াগ্রা জলপ্রপাত। বিশেষ এই আলোকসজ্জার আয়োজন করেছিল নায়াগ্রা ফলস ইলুমিনেশন বোর্ড ও নায়াগ্রা পার্ক কমিশন। এছাড়াও, টরেন্টোর সিটি হলে ভারতীয় পতাকাও উত্তোলন করা হয়েছিল, ত্রি-মাত্রিক টরেন্টো সাইনটি তেরঙার রঙে প্রজ্জ্বলিত করা হয়েছিল।

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে তেরঙায় সেজে উঠল কানাডার জনপ্রিয় জলপ্রপাত নায়াগ্রা

ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ভারত–কানাডিয়ান সম্প্রদায়ের এক অনুষ্ঠানে এসে বলেন, '‌কানাডা এবং ভারতের মধ্যে আমাদের গণতন্ত্র এবং বহুবচনবাদের ভাগ এবং সংস্কৃতি, ঐতিহ্যবাহী সাংস্কৃতিক এবং জনগণের সঙ্গে জনগণের সম্পর্কের উপর একটি দৃঢ়, দীর্ঘকালীন এবং প্রাণবন্ত সম্পর্ক গড়ে উঠেছে। ভারতীয় ঐতিহ্যের এক মিলিয়নেরও বেশি কানাডিয়ান আমাদের দেশে অনেক গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।’‌

অন্যদিকে, দুবাইয়ের সবচেয়ে বড় ইমারত বুর্জ খালিফাও ভারতের জাতীয় পতাকার রঙে সেজে উঠেছিল। এছাড়া নিউইয়র্কের টাইমস স্কোয়ার এই প্রথমবার মার্কিন পতাকার পাশাপাশি ভারতের গর্ব ও দেশপ্রেমকে স্মরণ করে জাতীয় পতাকার রঙে রঙীন হল।

'মোদী কেন নিজেকে কোয়ারেন্টাইনে রাখছেন না?' রামমন্দির ইস্যুতে তাবড় তোপ 'সামনা'র

English summary
canadas popular falls niagara illuminated in indian tricolour
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X