• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অ্যাপেল স্টোর থেকে ক্যাফেতে ভিড়! করোনা যুদ্ধে বিজয়ী দক্ষিণ কোরিয়া দেখাচ্ছে আশার আলো

বিশ্ব জুড়ে করোনার আক্রান্তের সংখ্যাটা যেন চোখের নিমেষে বেড়ে চলেছে। যা কিছুতেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। তবে প্রতিকূলতা জয় করার মানুষের জেদ কখনই থেমে থাকে না। আর সেই জেদই যেন করোনা মুক্ত করে তুলছে দক্ষিণ কোরিয়াকে। প্রতিদিন বেড়ে চলা করোনা আক্রান্তের সংখ্যা এই প্রথম এককের ঘরে নেমে এসেছে সেদেশে।

করোনা নিয়ে ভয় দূর হয়েছে দক্ষিণ কোরিয়ায়

করোনা নিয়ে ভয় দূর হয়েছে দক্ষিণ কোরিয়ায়

রবিবার দক্ষিণ কোরিয়ায় নতুন করোনাভাইরাসের আরও আট জন আক্রান্তের খবর পাওয়া গেছে। দেশটিতে মোট সংক্রমণ এখন দাড়াল ১০,৬৬১। তবে এরই মধ্যে দেশটিতে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে এসেছে। এর ফলে সেদেশ এখন স্বভাবিক ছন্দে ফেরার পথে। সেখানে খুলেছে ক্যাফে থেকে অ্যাপেলের স্টোর। আর তাতে দেখা গিয়েছে লোকজনের ভিড়।

আগ্রাসী ও টেকসই পরীক্ষা পদ্ধতি ব্যবহার

আগ্রাসী ও টেকসই পরীক্ষা পদ্ধতি ব্যবহার

আগ্রাসী ও টেকসই পরীক্ষা পদ্ধতি ব্যবহার করেই চিনের উহান থেকে ছড়িয়ে পড়া এই করোনা ভাইরাস নামক সংক্রামক মাহারীর প্রাদুর্ভাবের গতি শ্লথ করেছে দক্ষিণ কোরিয়া। শুরুতে বড় আকারে ছড়িয়ে পড়ার পর কয়েক দিনের মধ্যেই দক্ষিণ কোরিয়া ব্যাপকভাবে পরীক্ষা শুরু করে। উপসর্গ না থাকলেও অন্যকে সংক্রমিত করতে পারেন এমন লোকদের পরীক্ষা করা হয় সেদেশে।

কড়া পদক্ষেপ নিয়েছিল সেদেশের সরকার

কড়া পদক্ষেপ নিয়েছিল সেদেশের সরকার

নিশ্চিত রোগীদের বিচ্ছিন্ন করে রাখা এবং তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের শনাক্ত করার মত বিস্তৃত কর্মসূচি নিয়েছিল দেশটি। বড় বিপর্যয় সৃষ্টির আগেই নভেল করোরা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় দক্ষিণ কোরিয়ার নেওয়া কার্যকর পদক্ষেপ খুবই প্রশংসিত হয়। গত তিন সপ্তাহ ধরে সেখানে আক্রান্তের সংখ্যা ১০০ বা তার নিচে রয়েছে। আর রবিবার সেই সংখ্যাটা নেমে আসে সিঙ্গল ডিজিটে।

করোনা যুদ্ধে জয়ের পথে দক্ষিণ কোরিয়া

করোনা যুদ্ধে জয়ের পথে দক্ষিণ কোরিয়া

বিশ্বের শক্তিধর দেশ থেকে উন্নয়নশীল দেশ, সর্বত্রই যেখানে আক্রান্তের সংখ্যা এক অঙ্ক ছাড়িয়ে কার্যত হাজার পেরিয়েছে। সেখানে আশার আলো দেখাল দক্ষিণ কোরিয়া। সেদেশে ২ মাসের করোনা যুদ্ধের পর আপাতত নতুন করে আক্রান্তের সংখ্যা মাত্র ৮। যা বিশ্বে নজির গড়ছে।

করোনার দাপটেও নির্বাচন হয় সেদেশে

করোনার দাপটেও নির্বাচন হয় সেদেশে

দক্ষিণ কোরিয়া বিশ্বের প্রবল করোনার দাপটের মধ্যেও জাতীয় নির্বাচন সংগঠিত করেছে। যা নিঃসন্দেহে বড় ঘটনা। সেদেশে সোশ্যাল ডিসটেন্সিং প্রবলভাবে সফল হওয়ায় এমন পরিসংখ্যান উঠে আসছে বলে দাবি প্রশাসনের।

English summary
cafes to apple stores opens up in seoul as it is on its way to win against coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X