India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বুচাতে স্তুপাকৃতি পোড়া লাশ, ভয়াবহ গণহত্যার অভিযোগ রুশ সেনার বিরুদ্ধে

Google Oneindia Bengali News

সম্প্রতি ইউক্রেনের সাংসদ লেসিয়া ভ্যাসিলেনক অভিযোগ করেছিলেন ১০ বছরের মেয়েদের রেপ করে খুন করছে রাশিয়ার সেনারা৷ এবার আরও ভয়ঙ্কর অভিযোগ উঠে এল রাশিয়ার সেনাবাহিনীর বিরুদ্ধে! ইউক্রেনের বুচায় রুশ সেনাদের দ্বারা সংঘটিত ভয়াবহতার তথ্য সামনে এসেছে৷ একাধিক সংবাদমাধ্যমের খবর রাজধানী কিয়েভ থেকে ৬০ কিলোমিটারেরও কম দূরে বুচাতে ৪০০ জনেরও বেশি লোককে নির্যাতন ও হত্যা করা হয়েছে।

ভয়াবহ গণহত্যার অভিযোগ রুশ সেনার বিরুদ্ধে

অ্যাসোসিয়েটেড প্রেসের সর্বশেষ প্রতিবেদন অনুসারে, বুচাতে ছ'টি পোড়া মৃতদেহ পাওয়া গিয়েছে। যদিও তারা কারা এবং কোন পরিস্থিতিতে তাদের হত্যা করা হয়েছে তা পরিষ্কার নয়। বুচা শহরে একটি আবাসিক রাস্তার কাছে পড়ে রয়েছে মৃতদেহের স্তুপ। যাতে যেকোনো পথচারীর কাছে ওই মৃতদেহের স্তুপ স্পষ্টভাবে দৃশ্যমান হয়। কালো হয়ে যাওয়া লাশগুলিতে নির্যাতনের চিহ্ন রয়েছে বলেও জানয় গিয়েছে। স্তূপের মধ্যে একটি মৃতদেহ পাওয়া গিয়েছে যে দু'হাত তুলে প্রার্থনা করছিল এবং অন্যজনের মাথায় গুলির চিহ্ন রয়েছে।

সংবাদমাধ্যমের খবর অনুসারে বুচাতে এই পুড়িয়ে দেওয়া লাশের স্তুপে একটি শিশুর লাশও শনাক্ত করা গিয়েছে। সম্প্র ইউক্রেনের বুচাতে এরকমই একটি গির্জার মাঠে একটি পরিখায় গণকবর পাওয়া গিয়েছে। মৃতদেহগুলির হাত পা বাঁধা ছিল এবং এর থেকেই প্রমাণ হয় যে তাদের জোরকরে গুলি করে হত্যা করার আগে নির্যাতনও করা হয়েছিল। সম্প্রতি ইউক্রেন রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ এনেছে এবং বুচা হত্যাকাণ্ডকে একটি, 'গণহত্যা' বলে অভিহিত করেছে। যদিও রাশিয়া অভিযোগ অস্বীকার করেছে এবং পুরো বিষয়টিকেই ইউক্রেনের 'উস্কানি' বলে অভিহিত করেছে।

মঙ্গলবার রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে ভারত বুচা হত্যাকাণ্ডকে গভীরভাবে উদ্বেগজনক বলে উল্লেখ করেছে। ভারত বুচা হত্যাকাণ্ডের নিন্দা করেছে এবং এই হত্যাকাণ্ডে স্বাধীন তদন্তের দাবিকে সমর্থন করেছে। রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে ভাষণ দিতে গিয়ে ভারতের স্থায়ী প্রতিনিধি টিএস ত্রিমূর্তি বলেছেন, ভারত দ্ব্যর্থহীনভাবে এই হত্যাকাণ্ডের নিন্দা করেছে এবং স্বাধীন তদন্তের দাবিকে সমর্থন করেছে। ইতিমধ্যে, বুচা হত্যাকাণ্ড নিয়ে রাশিয়ার উপর পশ্চিমের দেশগুলির নিষেধাজ্ঞায় আরও নতুন মাত্রা যোগ করেছে৷ হোয়াইট হাউস জানিয়েছে যে তাদের নিষেধাজ্ঞার পরবর্তী পদক্ষেপগুলি রাশিয়ান ব্যাংক এবং কর্মকর্তাদের টার্গেট করবে এবং রাশিয়ায় বাইরে থেকে নতুন বিনিয়োগ আটকাবে।

English summary
Burnt bodies in Bucha, allegations of horrific genocide against the Russian army
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X