• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১৮ লক্ষ টাকা বেতনে রাজকীয় চাকরি! গৃহস্থলীর কাজের জন্য নয়া বিজ্ঞপ্তি ব্রিটেনের রাজপরিবারের

  • |

গতবছরই রানি এলিজাবেথের জন্য বার্ষিক ৪৫ লক্ষ টাকা বেতনে সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞের চাকরি দিয়ে চমকে দিয়েছিল ব্রিটেনের রাজ পরিবার। এবার এবছরও আপনি চাইলেই পেয়ে যেতে পারেন ব্রিটেনের রাজপ্রাসাদের রাজকীয় চাকরি! শুধু জানতে গৃহস্থলির কাজের খুঁটিনাটি। কাজ করতে হবে উইন্ডসর ক্যাসেলে। থাকতেও পারবেন সেখানে। প্রয়োজনে ডাক পড়বে বাকিংহাম প্যালেসে।

১৮ লক্ষ টাকা বেতনে রাজকীয় চাকরি! গৃহস্থলীর কাজের জন্য নয়া বিজ্ঞপ্তি ব্রিটেনের রাজপরিবারের

এমনকী যারা ঠিক মতো কাজ জানেন না তাদের জন্য থাকছে ইন্টার্নশিপের সুযোগ, সঙ্গে ১৩ মাসের ট্রেনিংয়ের ব্যবস্থা। তারপরেই রাজপরিবারে পেয়ে যেতে পারেন স্থায়ী চাকরির ঠিকানা। বর্তমানে দ্য রয়্যাল হাউসহোল্ডের তরফে একটি বিজ্ঞাপনও প্রকাশ করা হয়েছে বলে জানা যাচ্ছে। চাকরি পাওয়ার পর কোনও প্রার্থীকে মূলত গৃহস্থলী গোছানো, প্রাচীন সংগ্রহশালার রক্ষণাবেক্ষণ ও রাজপ্রাসাদের অভ্যন্তরীন কাজকর্ম সামলতে হবে বলে বিজ্ঞাপনেই জানানো হয়েছে। এর জন্য বার্ষিক বেতন হবে ১৮.৫ লক্ষ টাকা। এমনকী বছরে ৩৩ দিন ছুটিও মিলবে বলে জানানো হয়েছে।

শুনতে অবাক লাগলেও প্রতিবছরই একাধিক কাজেই এইরকম বিশাল অঙ্কের বেতন দিয়েই কর্মী নিয়োগ করে ব্রিটেনের রাজপরিবার। তবে এবারের হাউস কিপলিংয়ের কাজে যোগদান করতে গেলে কোনও চাকুরি প্রার্থীকে অবশ্যই আগে নিয়ামক সংস্থার তরফে নেওয়া ইংরাজি ও অঙ্ক পরীক্ষায় উর্ত্তীর্ণ হতে হবে বলেও জানানো হয়েছে। পাশাপাশি এর আগে কোনও সংস্থা বা প্রতিষ্ঠানে এই সংক্রান্ত কোনও কাজের অভিজ্ঞতা থাকলে বাড়তি সুবিধা মিলবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বর্তমানে দ্য রয়্যাল হাউসহোল্ডের অফিয়াল ওয়েবসাইটে গিয়েই এই কাজের জন্য আবেদন করতে পারা যাচ্ছে বলেও খবর। ২৮শে অক্টোবরই আবেদনের শেষ দিন।

সুস্বাস্থ্যের খোঁঝ রোজ পাতে ডিম? কিন্তু ডিমের ভালো-মন্দ জানবেন কী করে জানেন কী?

English summary
britains royal family has issued a new notice for housekeeping work at a salary of rs 18 lakh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X