• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা যুদ্ধে মৃত্যুঞ্জয়ী ! সংক্রমণের পরেও পুরোপুরি সুস্থ ব্রিটেনের ১০৬ বছরের বৃদ্ধা

  • |

করোনার থাবায় বিশ্বব্যাপী মৃত্যুমিছিলের মাঝেই মাত্র ৩ সপ্তাহের লড়াইয়ে সুস্থ হয়ে ইংল্যান্ডের সিটি হাসপাতাল থেকে ছাড়া পেলেন বার্মিংহ্যাম নিবাসী ১০৬ বছর বয়সী কোনি টিটচেন। সূত্রের খবর, কোনিই সবচেয়ে বেশি বয়সের মহিলা যিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন।

উষ্ণ অভ্যর্থনার মাঝে হাসপাতাল থেকে ছাড়া পেলেন কোনি

উষ্ণ অভ্যর্থনার মাঝে হাসপাতাল থেকে ছাড়া পেলেন কোনি

মার্চের মধ্য সপ্তাহে নিউমোনিয়ার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন কোনি, কিন্তু শীঘ্রই তিনি করোনা পজিটিভ হিসেবে ধরা পড়েন। মাত্র তিন সপ্তাহের ব্যবধানে হাসপাতাল থেকে ক্লিনচিট পাওয়ায় স্বাস্থ্যকর্মীরা লাইন করে দাঁড়িয়ে হাততালি সহযোগে হাসিমুখে বিদায় দেন কোনিকে।

ঠাকুমা সম্বন্ধে নাতনির কি বলছেন

ঠাকুমা সম্বন্ধে নাতনির কি বলছেন

কোনিকে এত তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে দেখে একেবারেই অবাক হননি তাঁর নাতনি অ্যালেক্স জোন্স। অ্যালেক্সকে এর কারণ জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "আমার ঠাকুমা ১৯১৩ সালে জন্মগ্রহণ করেন, ফলে তিনি ১৯১৭-এর রুশ বিপ্লব থেকে দুই বিশ্বযুদ্ধ, সবই দেখেছেন।" তিনি আরও জানান, "ঠাকুমা সবসময়ই নিজের কাজ নিজে করেন এবং সবসময় শরীরকে ছ ও তরতাজা রাখেন। এর আগে নিতম্বে অপারেশন হওয়ার কিছুদিনের মধ্যেই উনি হেঁটে দেখান। তাই আমরা জানতাম উনি পারবেনই।"

ভবানীপুরে রেশন দোকানে সারপ্রাইজ ভিজিট মুখ্যমন্ত্রীর, মাস্কও দিলেন নিজেই

"খিদে পেয়েছে", ছাড়া পেয়ে জানান কোনি

সিটি হাসপাতালের এক নার্স কেলি স্মিথ জানান, "কোনি ছাড়া পেয়ে সর্বপ্রথম জানান যে তাঁর খিদে পেয়েছে। আমরা স্বভাবতই খুশি যে কোনির মত একজন করোনাকে হারিয়ে জীবন ফিরে পেলেন।"

English summary
britains 106 year old lady survives after corona infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X