• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পরপর করোনা ওয়েভে অতিষ্ঠ ব্রিটেন-আমেরিকা বিধিনিষেধ সরানোর পথে হাঁটছে

Google Oneindia Bengali News

পরপর করোনা ওয়েভে এবং সে সংক্রান্ত বারবার বিধিনিষেধের কারণে বিশ্বজুড়ে বিরক্ত সাধারণ মানুষ। যা প্রভাব ফেলছে সাধারণ মানুষের মানসিক স্বাস্থ্যেও। সঙ্গেই দূর্বল করছে বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থাকে৷ এবার তাই করোনার মাঝেই সমস্ত বিধিনিষেধ সরিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে চাইছে ব্রিটেন-আমেরিকা।

কোন দেশে কী পদক্ষেপ?

ব্রিটেন

ব্রিটেন

করোনা সংক্রমণ উর্ধ্বমুখী হওয়া সত্বেও একটি বড় পদক্ষেপে নিয়েছে ব্রিটেন৷ বৃহস্পতিবার থেকেই দেশে যে কোনও জায়গায় মাস্ক পরা বাধ্যতামূলক সহ ওমিক্রনের বিস্তার রোধ করার জন্য আরোপিত সমস্ত অতিরিক্ত নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটি৷ ওমিক্রন সংক্রমণের কারণে দেশটিতে কোভিড সংক্রমণ এখন পিকে পৌঁছে গিয়েছে!

আয়ারল্যান্ড!

আয়ারল্যান্ড!

ব্রিটেনের পরেই করোনা বিধিনিষেধের নিয়ম হালকা করতে শুরু করেছে উত্তর আয়ারল্যান্ড। এতদিন কোভিড পজিটিভ রোগীদের আইসোলেশনে পিরিয়ড ছিল সাত দিন৷ সেখান থেকে কমিয়ে আইসোলেশনে পাঁচ দিন করার সিদ্ধান্ত নিয়েছে আয়ারল্যান্ড!

ব্রাজিল!

ব্রাজিল!

গত ২৪ ঘন্টায় ২০৪৮৫৪ টি নতুন কোভিড কেস ধরা পড়েছে। যা টানা দ্বিতীয় বার দেশটির দৈনিক সংক্রমণের রেকর্ড ভেঙেছে।

নিউজিল্যান্ড!

নিউজিল্যান্ড!

তবে এসব থেকে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জানিয়েছেন যে ওমিক্রনের ক্ষেত্রে 'কমিউনিটি ট্রান্সমিশন' শুরু হয়ল গিয়ে থাকলে আবারও করোনাকালীন বিধিনিষেধ আরোপ করা হতে পারে। দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন এরকমই জানিয়েছেন!

চেক প্রজাতন্ত্র!

চেক প্রজাতন্ত্র!

চেক প্রজাতন্ত্রের সরকার আবার সমাজে বৈষম্য এড়াতে বাধ্যতামূলক টিকা দেওয়ার বিষয়টি বাতিল করেছে৷ মধ্য ইউরোপীয় দেশগুলির মধ্যে মাথাপিছু সংক্রমণের হারে বিশ্বের সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে রয়েছে!

জার্মানি

জার্মানি

ওমিক্রন ইউরোপে কার্যত ধ্বংসযজ্ঞ চালিয়ে যাচ্ছে, জার্মানিতে রেকর্ড সংখ্যায় ১১২৩২৩টি দৈনিক কোভিড সংক্রমণ ধরা পড়েছে৷ এখনই সম্পূর্ণ বিধিনিষেধ সরানোর পথে হাঁটছে না জার্মানি৷

ফ্রান্স

ফ্রান্স

টানা দ্বিতীয় দিনে ৪০০০০০ টিরও বেশি নতুন কোভিড কেস ধরা পড়েছে ফ্রান্সে। দেশটি এখনও করোনা সংক্রমণের কারণে চাপে রয়েছে!

আমেরিকা!

আমেরিকা!

মার্কিন যুক্তরাষ্ট্রের জো বাইডেন সরকার কোভিড সংখ্যা বৃদ্ধির কারণে আগামী সপ্তাহ থেকে জনসাধারণকে বিনামূল্যে ৪০০এম নন-সার্জিক্যাল এন৯৫ মাস্ক দেবে বলে জানা গিয়েছে৷

English summary
Britain and America are exhausted with the continuous corona wave now the are exempted from the restrictions.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X