• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রেক্সিট নিয়ে ইতিবাচক সাড়া, ভোট এগোনোর সমর্থন পেলেন বরিস জনসন

ব্রেক্সিট নিয়ে তুমুল অশান্তি শুরু হয়েছে ব্রিটেনে। ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরোনোর সিদ্ধান্ত নিলেও কীভাবে কবে সেই প্রক্রিয়া শুরু হবে এই নিয়ে চরম অশান্তি শুরু হয়েছে ব্রিটেনের রাজনৈতিক মহলে। সমর্থন না মেলায় ব্রেক্সিট প্রক্রিয়া শুরু করার দিন পিছোতে বাধ্য হয়েছেন বরিস জনসন। এই অশান্তির মধ্যেই কিছুটা আশার আলো পাওয়া গিয়েছে। ভোটের দিন এগিয়ে আনতে পেরেছেন বরিস। ১২ িডসেম্বর ভোট করানোর দিন ঠিক হয়েছে।

সামনের সপ্তাহেই বাতিস হয়ে যাচ্ছে পার্লামেন্ট। ১২ িডসেম্বর ভোটের জন্য বরিসকে সমর্থনও জানিয়েছেন অন্যান্য রাজনৈতিক দলের সাংসদরা।

ব্রেক্সিট নিয়ে ইতিবাচক সাড়া, ভোট এগোনোর সমর্থন পেলেন বরিস জনসন

১৯২৩ সালের পর এই প্রথম তাড়াতাড়ি ভোট হতে চলেছে ব্রিটেনে। আশা করা হচ্ছে এবছর বড়দিনের পার্টি একটু বেশিই রাজনৈতিক হবে ব্রিটেনে। সেই টার্গেট নিয়েই এগোচ্ছেন বরিস। কারণ ভোটের মূল ইস্যু এবার ব্রেক্সিট। যদিও সেটার প্রক্রিয়া শুরু করার জন্য পরের বছর ৩১ জানুয়ারি পর্যন্ত সময় রয়েছে। এর আগে ৩১ অক্টোবরই ছিল ব্রেক্সিট প্রক্রিয়া শুরু করার শেষ দিন। ইউরোপীয় উইনিয়নের কাইন্সিলের অনুমোদনের পরে এই বর্ধিত সময়সীমা পাওয়া গিয়েছে।

ভোটে যে বরিস ১০০ শতাংশ ব্রেক্সিটের সমর্থনে প্রচার শুরু করেবেন বরিস জনসন তাতে কোনও সন্দেহ নেই। বরিসের আশা এবার হয়তো অন্যান্য রাজনৈিতকরাও ব্রেক্সিটের সমর্থনে কথা বলবেন।

English summary
Boris Johnson finally won support for an early election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X