• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রিটিশ নির্বাচনে নাক গলাবেন না, ট্রাম্পের উদ্দেশ্যে বার্তা বরিসের

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ব্রিটেনের নির্বাচন থেকে দূরে থাকার আহ্বান জানালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। আগামী সপ্তাহে অনুষ্ঠিত হতে চলেছে ন্যাটো সম্মেলন। সেখানে আসবেন মার্কিন প্রেসিডেন্ট। সম্মেলন চলাকালীন ব্রিটিশ নির্বাচনের বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্প যাতে মন্তব্য না করেন, তা আগেভাগেই বলে রাখলেন বরিস। এর আগে ব্রিটিশ নির্বাচন নিয়ে মন্তব্যের জন্য সমালোচনার মুখে পড়েছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প।

'নির্বাচনে লেবাররা জিতলে খারাপ হবে'

'নির্বাচনে লেবাররা জিতলে খারাপ হবে'

গত অক্টোবরে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছিলেন, লেবার পার্টির নেতা জেরেমি করবিন প্রধানমন্ত্রী হলে তা ব্রিটেনের জন্য খুবই খারাপ হবে। আর বরিসের উচিত ব্রেক্সিট পার্টির সঙ্গে নির্বাচনী সমঝোতা করা। এ নিয়ে বিরোধী দল যেমন সমালোচনা করেছে তেমনি ক্ষমতাসীন কনজারভেটিভ দলও হতাশা প্রকাশ করেছেন।

ট্রাম্পকে নিয়ে ব্রিটিশদের আশঙ্কা

ট্রাম্পকে নিয়ে ব্রিটিশদের আশঙ্কা

ব্রিটিশ রাজনৈতিকদের আশঙ্কা আগামী ১২ ডিসেম্বরের নির্বাচনের আগে লন্ডনে এসে নির্বাচন নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প কোনও মন্তব্য করলে তা দলের পক্ষে বিব্রতকর হবে। সবচেয়ে বেশি চিন্তায় বরিসের কনজারভেটিভ দল। তাদের ধারণা প্রেসিডেন্ট ট্রাম্পের মন্তব্য নির্বাচনে উলটো প্রভাব ফেলতে পারে।

বর্তমান সমীক্ষায় এগিয়ে বরিস

বর্তমান সমীক্ষায় এগিয়ে বরিস

বর্তমান সমীক্ষায় দেখা যাচ্ছে বরিস তাঁর প্রতিদ্বন্দ্বীদের থেকে এগিয়ে রয়েছেন। বরিস রেডিওকে দেওয়া সাক্ষাত্কারে বলেন, ঐতিহ্যগতভাবে আমাদের মিত্র ও বন্ধু রাষ্ট্রগুলোর সঙ্গে যা করি না তাহলো আমরা কখনো তাদের নির্বাচনে নাক গলাই না। সবচেয়ে ভাল বন্ধু যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য যেন একে অপরের নির্বাচনে হস্তক্ষেপ না করে। তবে এরই মধ্যে শুক্রবার মার্কিন প্রশাসনের এক সিনিয়র কর্মকর্তা আশ্বস্ত করেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প ব্রিটিশ নির্বাচন নিয়ে কোনো মন্তব্য করবেন না।

English summary
boris johnson asked donald trump not to intervene in british elections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X