India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Plane Crash: ১৩৩ জন যাত্রীকে নিয়ে ভেঙে পড়ল চিনের Boeing 737

Google Oneindia Bengali News

চিনের মাটিতে ভয়াবহ বিমান দুর্ঘটনা। ভেঙে পড়ল Boeing 737। বিমানটি কুনমিং শহর থেকে গোয়াংছ যাচ্ছিল। আর তা যাওয়ার সময়েই দক্ষিণ চিনে ভেঙে পড়েছে বলে জানা যাচ্ছে। সেখানের একটি পাহাড়ে ঘেরা জঙ্গলের মধ্যে ভেঙে পড়েছে বলে খবর। বিমানটি ভেঙে পড়ার পরেই কালো ধোঁয়াতে চারপাশ ঢেকে যায়।

অনেক দূর থেকে সেই ভয়ঙ্কর ছবি ধরা পড়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে ওই বিমানে ১৩৩ জন যাত্রী ছিল। মনে করা হচ্ছে ভয়াবহ এই ঘটনার পর সম্ভবত কেউই বেঁচে নেই। যদিও যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কাজ শুরু হয়েছে। এই বিষয়ে এখনই স্পষ্ট ভাবে চিনের কোনও সংবাদমাধ্যমই স্পষ্ট ভাবে কিছু জানায়নি।

বিমানটি বোয়িং সংস্থার তৈরি

বিমানটি বোয়িং সংস্থার তৈরি

জানা যাচ্ছে অভিশপ্ত বিমানটি বোয়িং সংস্থার তৈরি। সবথেকে আধুনিক এবং প্রযুক্তি নির্ভর বিমান Boeing 737। Chinese Eastern airlines সংস্থার এই বিমান। তবে কীভাবে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটল তা এখনও স্পষ্ট নয়। তবে এক সংবাদমাধ্যম জানাচ্ছে, পাহাড়ে ধাক্ক লেগেই আগুন ধরে যায় বোয়িং বিমানটিতে। এরপর আর সেটিকে সামাল দেওয়া যায়নি বলেই প্রকাশিত খবরে দাবি করা হয়েছে। এমনকি জঙ্গলে লাগা আগুনের কারণও এই দুর্ঘটনার অন্যতম কারণ হিসাবে দাবি করা হচ্ছে একাধিক সংবাদমাধ্যমে।

অন্য কোনও কারণ আছে কিনা সেটিও খতিয়ে দেখা হবে

অন্য কোনও কারণ আছে কিনা সেটিও খতিয়ে দেখা হবে

তবে এর পিছনে অন্য কোনও কারণ আছে কিনা সেটিও খতিয়ে দেখা হবে বলে জানা যাচ্ছে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। ঘটনার পরেই বিমানবন্দরে ভিড় বাড়ছে বিমানে থাকা যাত্রীদের আত্মীয়-পরিজনরা। সবারই একটাই কৌতহল! তাঁর প্রিয় মানুষটি বেঁচে আছে কিনা জানার চেষ্টা চলছে। যদিও এই বিষয়ে কোনও তথ্যই সেভাবে দিতে পারছেন না।

বোয়িং ৭৩৭ বিমান

বোয়িং ৭৩৭ বিমান

যদিও গোয়াংছ জরুরি বিভাগের তরফে জানানো হয়েছে যে, চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৩৭ বিমান ১৩৩ জন যাত্রীকে নিয়ে যাচ্ছিল। যেটি কিনা গোয়াংছ-এর ওয়াঝু'র পাহাড় জঙ্গলে ঘেরা অঞ্চলে ভেঙে পড়েছে। শুধু তাই নয়, তা ভেঙে পড়ার দাউ দাউ করে আগুন জ্বলতেও দেখা গিয়েছে বলে ওই বার্তায় দাবি করা হয়েছে। শুধু তাই নয়, ঘটনাস্থলে জরুরি উদ্ধারকারী দলকেও পাঠানো হয়েছে বলে জানানো হয়েছে ওই বার্তায়। তবে এখনও হতাহতের বিষয়ে কোনও তথ্য সামনে আসেনি বলেই গোয়াংছ জরুরি বিভাগের তরফে জানানো হয়েছে,

সোশ্যাল মিডিয়াতে ভাইরাল

সোশ্যাল মিডিয়াতে ভাইরাল

ইতিমধ্যে দুর্ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। যেখানে দেখা যাচ্ছে, ঘন জঙ্গল থেকে ধোঁয়াতে ঢেকে যাচ্ছে চারপাশ। ভাইরাল হওয়া এই ভিডিও দেখে অনেকেই চমকে উঠছেন।

English summary
Boeing 737 flight crashed at jungle with 133 passengers in china
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X