রয়েছে একাধিক দাবি! নির্বাচন কমিশনে যাচ্ছে বিএনপি

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

দেশে জাতীয় নির্বাচনের বাকি প্রায় সাত মাস। এর মধ্যে আওয়ামি লিগ প্রচার শুরু করে দিয়েছে। তবে প্রচারে না নামলেও, নির্বাচন কমিশনে যাচ্ছে বিএনপির একটি প্রতিনিধি দল। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল মঙ্গলবার নির্বাচন কমিশনে যাবে।

রয়েছে একাধিক দাবি! নির্বাচন কমিশনে যাচ্ছে বিএনপি

বিএনপির চেয়ারপার্সনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বেলা ১১টায় দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করবেন।

বিএনপির একটি সূত্রে জানা গিয়েছে, প্রতিনিধি দলে থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান কামাল ইবনে ইউসুফ। ইতি মধ্যেই নেতারা বৈঠকে বসে সম্ভাব্য আলোচিত বিষয়গুলি নিয়ে কথা বলেছেন বলে জানা গিয়েছে।

গত বছরের অক্টোবরে নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনায় বিএনপির তরফে ২০ দফা দাবি তুলে ধরা হয়। এর মধ্যে উল্লেখযোগ্য ছিল, নির্বাচনের জন্য সহায়ক সরকার নিশ্চিত করা, ভোটের আগে সংসদ ভেঙে দেওয়া, বিরোধী দলের বিরুদ্ধে যে মিথ্যা মামলা আছে, তা প্রত্যাহার করা, গুম-খুন-হয়রানি বন্ধ করা, প্রতিরক্ষা বাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে নির্বাচনের অন্তত সাত দিন আগে থেকে মোতায়েন করা, ইভিএম ব্যবহার না করা, সব রাজনৈতিক দলকে স্বাভাবিক কাজ করার সুযোগ দেওয়া-সব বিভিন্ন বিষয়ে কথা হয়েছিল।

English summary
BNP is going to EC of Bangladesh with several demands

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.