• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানে সবজি বাজারে বিস্ফোরণ, মৃত কমপক্ষে ২১

পেশোয়ার, ২১ জানুয়ারি : পাকিস্তানে ব্যস্ত ভিড়ে ঠাসা সবজির বাজারে বিস্ফোরণের জেরে মৃত কমপক্ষে ২১ জন। শনিবার সকালে পেশোয়ারের পারাচিনা আদিবাসী এলাকায় এই বিস্ফোরণ হয় বলে পুলিশের তরফে জানানো হয়েছে। আহতদের সংখ্যা প্রায় চল্লিশের কাছাকাছি।

আফগানিস্তানের সীমান্তে খুররম প্রদেশের একটি বাজারে এই বিস্ফোরণ হয়। সরকারি হিসাবে মৃতের সংখ্যা ২১। এই সংখ্যা বাড়তে পারে বলেও মনে করা হচ্ছে। এই বিস্ফোরণের ঘটনায় মৃতদের মধ্যে অধিকাংশই স্থানীয় আদিবাসী বলে জানা গিয়েছে।

পাকিস্তানে সবজি বাজারে বিস্ফোরণ, মৃত কমপক্ষে ২১

কীসের জেরে বিস্ফোরণ তা নিয়ে যদি মতদ্বন্ধ রয়েছে। ন্যাশনাল অ্যাসেম্বলি সদস্য সাজিদ হুসেন তুরি জানিয়েছেন, টমেটোর ঝুরির মধ্যে তাজা বোমা লুকিয়ে রাখা হয়েছিল। শনিবার সকালে খুররম এলাকার মূল শহর পারাচিনায় এই হাতে তৈরি বোমা থেকেই বিস্ফোরণ হয়।

অতীতে পারাচিনায় তালিবান জঙ্গিরা একাধিকবার হামলা চালিয়েছে। এছাড়াও এই এলাকায় শিয়া ও সুন্নি মুসলমান গোষ্ঠীদের মধ্যে উত্তেজনা লেগেই থাকে।

তবে, খুররম এলাকার অন্য এক আধিকারিকের কথায়, সূত্রের খবর অনুযায়ী, আত্মঘাতী হামলা ঘটানো হয়েছে পারাচিনার বাজারে।

প্রত্যক্ষদর্শীদের কথায়, এত বড় দুর্ঘটনার পরও কোনও সরকারি অ্যাম্বুল্য়ান্স বা মেডিক্যাল টিম ঘটনাস্থলে পৌছয়নি। এলাকার প্রাইভেট গাড়ি টেম্পোতে করেই আহতদের হাসপাতালে নিয়ে যআওযা হয়। যদি পরে পাক সেনার তরফে জানানো হয়, সেনা হেলিকপ্টার ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

English summary
Blast kills at least 21 in Pakistan vegetable market, says official
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X