• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চুক্তি হলেও শান্তি নেই! এবার বিস্ফোরণ আশরাফ গনির শপথ অনুষ্ঠানে

শান্তিচুক্তি হয়েছে। তবে শান্তি আসেনি। সোমবার আফগানিস্তানের দ্বিতীয়বার প্রেসিডেন্ট পদে দায়িত্বগ্রহণ করার লক্ষ্যে শপথ নেন আশরাফ গনি। সেই অনুষ্ঠানেই পরপর বিস্ফোরণ ও গুলি চলার ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। এর আগে গত সপ্তাহেই আমেরিকা ও তালিবানদের মধ্যে স্বাক্ষরিত হয়েছিল শান্তি চুক্তি। তবে সেই চুক্তি সই হওয়ার ২৪ ঘণ্টা পার না হতেই পরপর দুটি হামলা চালিয়েছিল তালিবানরা।

চুক্তি হলেও শান্তি নেই! বিস্ফোরণ আশরাফ ঘানির শপথ অনুষ্ঠানে

তালিবানদের সঙ্গে মার্কিন সেনার যুদ্ধবিরতি চললেও তালিবান হামলার পরই পাল্টা অভিযান শুরু করে মার্কিন সেনা। তালিবানদের হাত থেকে নিজেদের সেনাদের রক্ষা করতে ১১ দিনে প্রথমবার অভিযান চালায় মার্কিন সেনা। তালিবান হামলার জবাবে গত সপ্তাহের বুধবার আফগানিস্তানের দক্ষিণের প্রভিন্স হেলমান্দে এই অভিয়ান চালানো হয় বলে জানা গিয়েছে।

এদিকে আগামিকাল, অর্থাৎ ১০ মার্চ আফগানিস্তান সরকার ও তালিবানদের মধ্যে বৈঠক হওয়ার কথা। কিন্তু বেশকিছু বিষয় নিয়ে দুই পক্ষের মধ্যে মতভেদ চলছে। এরই মাঝে পরপর হামলা পাল্টা অভিযানের জেরে উত্তপ্ত হয়ে উঠেছে পরিস্থিতি। ফলে ওই শান্তি বৈঠক আদৌ হবে কি না তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। কারণ চুক্তি সইয়ের পরই ফের নিজমূর্তি ধারন করতে সময় অপচয় করেনি তালিবানরা।

আমি মন্ত্রী কিন্তু আমার ধর্ম মানব ধর্ম সবাই আমার কাছে সমান ,শুভেন্দু অধিকারী

এদিকে আজ আফগানিস্তানের রাজধানী কাবুলে অপর এক জঙ্গি হামলায় ৩২ জন মারা গিয়েছেন বলে জানা গিয়েছে। এই হামলার দায় স্বীকার করেছে আইএসআইএস।

English summary
blast in ashraf ghani's oath taking ceremony in kabul, afghanistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X