• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অ্যামাজনের জেফ বেজোসকে ফের পিছনে ফেলে বিশ্বের ধনী ব্যক্তির শিরোপা পেলেন বিল গেটস

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকার শীর্ষে ফের উঠে এলেন মাইক্রোসফটের সহ প্রতিষ্ঠাতা বিল গেটস। তিনি অনলাইন জায়েন্ট অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসকে পেছনে ফেলে এগিয়ে গিয়েছেন। গত দু’‌বছরে এই প্রথমবার বিল গেটস ধনীদের তালিকায় ফের শীর্ষে উঠে আসলেন।

বিশ্বের ধনী ব্যক্তি বিল গেটস

ব্লুমবার্গ বিলেনিয়ার সূচক অনুযায়ী তারা বিশ্বের ৫০০ জন ধনী ব্যক্তির সম্পত্তির পরিমাণ করেছে। যেখানে একদম প্রথমেই রয়েছেন বিল গেটস। গতমাসে অ্যামাজনের মুনাফা কম হওয়ার জন্য বেজোস তালিকার শীর্ষে থাকতে পারলেন না। শুক্রবার ইউএস মার্কেট বন্ধ হওয়ার আগে বিল গেটসের মোট সম্পত্তির পরিমাণ ১১০ বিলিয়ন মার্কিন ডলার, অন্যদিকে বেজোসের সম্পত্তির পরিমাণ ১০৮.‌‌৭ বিলিয়ন মার্কিন ডলার। বেশ কিছুদিন ধরে মাইক্রোসফটের শেয়ার হু হু করে বাড়ছে। আমেরিকার রক্ষা বিভাগ ২৫ অক্টোবর মাইক্রোসফটকে ১০ বিলিয়ন ডলার ক্লাউড–কম্পিউটিং চুক্তি করার ঘোষণা করে। এই চুক্তিটি অ্যামাজনের সঙ্গে হওয়ার কথা ছিল। রিপোর্টে জানা গিয়েছে, বিল গেটের সম্পত্তির পরিমাণ আরও বেশি ছিল কিন্তু ১৯৯৪ সাল থেকে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের জন্য তিনি প্রত্যেক বছর ৩৫ বিলিয়ন ডলার অনুদান দেন।

বিশ্বের ১০ জন ধনী তালিকার মধ্যে নাম রয়েছে ওয়্যারেন বাফেট এবং লুইস ভুইটন, এঁরা দু’‌জনেই বার্নাড অরন্যাল্টের প্রতিষ্ঠাতা। ফেসবুকের কর্ণধার মার্কস জুকেনবার্গের নামও রয়েছে এই তালিকায়। দশম স্থানে রয়েছে রিল্যায়েন্স কর্তা মুকেশ আম্বানির নাম, তাঁর সম্পত্তির পরিমাণ ৫৭ বিলিয়ন ডলার।

English summary
Bill Gates is back at the top of the list of the world's richest people
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X