• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'করোনা ভাইরাস তৈরির পিছনে হাত রয়েছে বিল গেটসের', চাঞ্চল্যকর অভিযোগ ট্রাম্পের বন্ধুর

বেশ কয়েকদিন ধরেই করোনা মোকাবিলায় হু-র পদক্ষেপ নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করছিলেন ডোনাল্ড ট্রাম্প। বিশ্ব স্বাস্থ্য সংস্থার আর্থিক অনুদান বন্ধ করে আমেরিকা। এই ঘটনাটিতেই উদ্বেগ প্রকাশ করলেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। আর এরপরই ট্রাম্পের বন্ধু হিসাবে পরিচিত রজার স্টোনের কোপের মুখে পড়লেন বিল গেটস।

গেটসকে দোষারোপ করেন ট্রাম্পের বন্ধু

গেটসকে দোষারোপ করেন ট্রাম্পের বন্ধু

করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার বিষয়ে বিল গেটসকে পরোক্ষ ভাবে দোষারোপ করে স্টোনস বলেন, 'আমি নিশ্চিত যে করোনা সংক্রমণ আমাদের দেশে ছড়িয়ে পড়ার পিছনে হাত রয়েছে বিল গেটসের। আমার তো মনে হয় এই ভারাস তৈরির পিছনেও তাঁর হাত রয়েছে।'

ট্রাম্পের সিদ্ধান্তের বিরোধিতায় গেটস

ট্রাম্পের সিদ্ধান্তের বিরোধিতায় গেটস

এর আগে ট্রাম্পের পদক্ষেপের বিরোধিতা করে বিল গেটস বলেছিলেন, 'এই মহামারীর সময় বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিকল্প কিছু নেই। মহামারী রুখতে হু-ই একমাত্র পথ দেখাতে পারে। হু ক্রমাগত গবেষণা চালাচ্ছে এবং তাদের তৈরি গাইডলাইনে করোনা নিয়ন্ত্রণে আনা সম্ভব। অনুদান বন্ধের জেরে যদি হু-এর কাজকর্ম বন্ধ হয়ে যায়, তাহলে ভয়ঙ্কর আকার নেবে করোনা।'

করোনা ভাইরাসের টীকা উদ্ভাবনে এগিয়ে এসেছেন গেটস

করোনা ভাইরাসের টীকা উদ্ভাবনে এগিয়ে এসেছেন গেটস

এর আগে করোনা ভাইরাসের টীকা উদ্ভাবন প্রচেষ্টায় থাকা সাতটি প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করবে জানিয়ে দেওয়া হয় বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের তরফে। তাদের কারখানা তৈরিতে সহযোগিতা দেয়া হয় বিলের ফাউন্ডেশনের তরফ থেকে। সেই সাতটি কোম্পানিরই একটি এই প্রতিষেধক তৈরি করেছে বলে জানা গিয়েছে।

ঠাকুরপুকুরে কড়া নজরদারী পুলিশের, মাস্ক না পড়ে বেরোলেই আটক, জরিমানা
মানব কল্যাণে আরও বেশি প্রাধান্য দিতে মাইক্রোসফ্ট ছাড়েন গেটস

মানব কল্যাণে আরও বেশি প্রাধান্য দিতে মাইক্রোসফ্ট ছাড়েন গেটস

মানব কল্যাণে আরও বেশি প্রাধান্য দিতে গত মাসেই মাইক্রোসফটের পরিচালনা পর্ষদ থেকে সরে দাঁড়িয়েছেন গেটস। এরপরই তাঁর ফাউন্ডেশনের পক্ষ থেকে আবেদন জানান তিনি। মহামারীর বিরুদ্ধে লড়তে নিম্ন এবং মাঝারি আয়ের দেশগুলোকে সহায়তা করতে অনুদান সংস্থাগুলোর প্রতিও আহ্বান জানিয়েছেন গেটস।

English summary
bill gates behind coronavirus alleges donald trumps's friend roger stones
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X