• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Russia-Ukraine Crisis: রাশিয়ার হামলায় ১৯৮ জন সাধারণের মৃত্যু! মুহূর্তের বড় পাঁচ আপডেট

  • |
Google Oneindia Bengali News

রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধের আজ তৃতীয় দিন! রাশিয়ার তরফে লাগাতার হামলা জারি রাখা হয়েছে। বিশ্বের তরফে রাশিয়ার উপর একের পর নিষেধাজ্ঞা দেওয়া হচ্ছে। শুধু তাই নয়, আলোচনার মাধ্যমে সমস্যা মেটানোর কথা বলা হচ্ছে। কিন্তু এখনও পর্যন্ত কোনও সমাধান সামনে আসেনি।

বড় পাঁচ আপডেট

বরং ভয়ঙ্কর থেকে ভয়ঙ্করতর হচ্ছে যুদ্ধ। লাগাতার হামলার কারণে ইউক্রেনের একাধিক শহরে শ্মশ্মানের নিস্তব্ধতা। মাঝে মধ্যেই শুধু ধেয়ে যাচ্ছে মিসাইল বা কখনও যুদ্ধ বিমান। আর এই অবস্থায় চাঞ্চল্যকর তথ্য সামনে আসছে।

এই মুহূর্তের ৫টি গুরুত্বপূর্ণ আপডেট-

১) ইউক্রেনের স্বাস্থ্যমন্ত্রী Viktor Liashko- জানিয়েছেন, এখনও পর্যন্ত রাশিয়ার হামলা ১৯৮ জন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে। শুধু তাই নয়, এক হাজারেরও বেশি মানুষ আহত হয়েছেন বলে জানা গিয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, রুশ হামলায় মৃত্যু তালিকায় তিনজন শিশুও রয়েছে। তবে স্বাস্থ্যমন্ত্রীর কথায় এখনও স্পষ্ট নয় যে ঠিক কতজন সাধারণ মানুষ আর কতজন সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। তবে এর আগে ৩৩ জন বাচ্ছা এবং এক হাজারেরও বেশি আহত হওয়ার খবর জানানো হয়েছিল।

২) ব্রিটেনের প্রতিরক্ষামন্ত্রকের তরফে জানানো হয়েছে যে এই মুহূর্তে রাজধানী কিয়াব থেকে মাত্র ৩০ কিমি দূরে রয়েছে রাশিয়ান বাহিনী। যদিও কড়া ভাবে রাশিয়ান ফোর্সকে জবাব দিচ্ছে ইউক্রেনের সেনাবাহিনী। এমনটাই ব্রিটেনের তরফে জানানো হয়েছে। ইতিমধ্যে কিয়াভের কাছাকাছি একাধিক শহর-বিমানবন্দর রাশিয়ার দখলে। শেষ রক্ত বিন্দু দিয়ে লড়াইয়ের বার্তা দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট।

তবে এর আগে ৩৩ জন বাচ্ছা এবং এক হাজারেরও বেশি আহত

৩) রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি জানিয়েছে, আমরা শান্তিতে থাকতে চাই! যে কোনও মুল্যে এই যুদ্ধকে থামানোর প্রয়োজন বলে জানিয়েছেন প্রেসিডেন্ট। শুধু তাই নয়, ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, কিব সহ একাধিক শহরকে রক্ষা করতে লড়াই চালিয়ে যাচ্ছি। যে সমস্ত লোক এই মুহূর্তে তাঁদের সাহায্য করতে চান তাঁদের হাতে হাতিয়ার তুলে দেওয়ার কথাও বলেন মিস্টার প্রেসিডেন্ট।

৪) রাশিয়ার পাশে ইউরোপের একাধিক দেশ। আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স সহ ২৮টি দেশ সবরকম ভাবে ইউক্রেনকে সাহায্যের বার্তা দিয়েছে। ইতিমধ্যে ফ্রান্সের তরফে ইউক্রেনকে সামরিক সাহায্য পাঠানোর কথা বলা হয়েছে। নেদারল্যান্ড সহ একাধিক মিসাইল দিয়ে সাহায্যের বার্তা। এছাড়াও ওষুধ সহ আরও একাধিক সামগ্রী পাঠানো হচ্ছে ইউক্রেনে। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রী, প্রেসিডেন্ট সহ একাধিক দেশের রাষ্ট্রপ্রধানের কথা।

১৯৮ জন সাধারণের মৃত্যু!

Recommended Video

নিরাপত্তা পরিষদের রাশিয়ার বিরুদ্ধে আমেরিকার নিন্দা প্রস্তাবে সমর্থন দিল না ভারত, যুদ্ধে জড়াতে নারাজ NATO

৫) ইউক্রেনে আটকে থাকা ভারতীয়দের ফেরানো হচ্ছে ভারতে। ইতিমধ্যে বিমানে উঠে গিয়েছেন অনেকে। বিদেশ প্রতিমন্ত্রী মীনাক্ষী লেখি বলেছেন, ইউক্রেন থেকে ৪ হাজারের বেশি ভারতীয় ইতিমধ্যে চলে এসেছে। যারা আটকে রয়েছেন তাঁদেরও দ্রুত উদ্ধার করা হবে বলে জানা যাচ্ছে । জানা গিয়েছে, আজ শনিবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উচ্চপরজায়ের একটি বৈঠক করেছে।

English summary
Big update of Russia-Ukraine War: 198 people from Ukraine died in attack by Russia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X