• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে কথা বলতে গিয়ে মেজাজ হারিয়েছিলেন বাইডেন, দাবি রিপোর্টের

ইউক্রেন প্রেসিডেন্টের সঙ্গে কথা বলার সময় মেজাজ হারিয়েছিলেন বাইডেন
Google Oneindia Bengali News

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের পর থেকে আমেরিকা বার বার সাহায্য করেছে।কিন্তু একটি রিপোর্টে জানা গিয়েছে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলনেস্কির সঙ্গে ফোনে কথা বলতে বলতে মেজাজ হারিয়ে ফেলেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। জানা গিয়েছে, ইউক্রেনে সামরিক সাহায্যের জন্য বার বার অনুরোধ করছিলেন জেলেনস্কি। সেই সময় মার্কিন প্রেসিডেন্ট মেজাজ হারান।

জো বাইডেনের অসন্তোষ

জো বাইডেনের অসন্তোষ

মার্কিন সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনে সামরিক অনুদান নিয়ে মার্কিন প্রেসিডেন্ট বার বার জেলেনস্কিকে ফোন করেন। কিন্তু জুন মাসে একটি ফোনালাপে দুই দেশের রাষ্ট্রপ্রধানের মধ্যে বাগ বিতণ্ডা বাড়ে। জানা যায়, জুন মাসে ফোনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সবে মাত্র জানান ইউক্রেনকে আরও ১ বিলিয়ন ডলারের সামরিক সাহায্য দেওয়া হয়েছে। ঠিক তখনই জেলেনস্কি অতিরিক্ত সাহায্যের জন্য আবেদন করেন। এরপরেই উত্তেজিত হয়ে যান জো বাইডেন।

সামরিক সহায়তা বাড়ানোর অনুরোধ

সামরিক সহায়তা বাড়ানোর অনুরোধ

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, জেলেনস্কি বার বার অনুদান বাড়ানোর জন্য আবেদন করেন। সেই সময় বাইডেন ফোনেই একটু উচ্চস্বরে কথা বলেন। তিনি বলেন, আপনি একটু কৃতজ্ঞতা দেখাতে পারেন তো। ১৫ জুনের ফোনকলে বাইডেন এই অসন্তোষ প্রকাশ করেন। তবে তার আগে থেকেই বাইডেনের জেলেনস্কির ওপর অসন্তোষ বাড়তে থাকে। হোয়াইট হাউস সূত্রের খবর, আমেরিকা যতটা সম্ভব তাড়াতাড়ি অনুদান পাঠানোর চেষ্টা করছে। ইউক্রেনের পাশে দাঁড়াচ্ছে। কিন্তু জেলেনস্কি সেগুলো নিয়ে কৃতজ্ঞতা দেখাননি। বরং যেগুলো হচ্ছে না, সেইগুলো বার বার বলতে থাকেন। যার জেরেই বাইডেনের অসন্তোষ বাড়তে থাকে।

আমেরিকা সামরিক সাহায্য

আমেরিকা সামরিক সাহায্য

আমেরিকা ইউক্রেনের জন্য ২৩৫ বিলিয়ন মার্কিন ডলার অনুদান ঘোষণার দুই দিন পরে দুই দেশের রাষ্ট্রপ্রধানের মধ্যে অসন্তোষের প্রতিবেদন প্রকাশ্যে আসে। অন্যদিকে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি একটি ভিডিও বার্তায় ব্যাপকভাবে সামরিক সাহায্য করার জন্য আমেরিকাকে ধন্যবাদ জানিয়েছেন। মার্কিন প্রতিরক্ষা বিভাগের তরফে জানানো হয়েছে, ইউক্রেনের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ আমেরিকা। মার্কিন নিরাপত্তা সহায়তার মধ্যে রয়েছে হাই মোবিলিটি আর্টিলারি রকেট সিস্টেম, স্টিংগার অ্যান্টি-এয়ারক্রাফ্ট সিস্টেম, জ্যাভলিন অ্যান্টি-আরমার সিস্টেম এবং এমআই-১৭ হেলিকপ্টার।

অব্যাহত ইউক্রেন ও রাশিয়া যুদ্ধ

অব্যাহত ইউক্রেন ও রাশিয়া যুদ্ধ

চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান চালায় রাশিয়া। একের পর এক ইউক্রেনের শহরকে ধ্বংসস্তূপে পরিণত করে। আমেরিকা, কানাডা ও ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো ক্রমাগত ইউক্রেনকে সামরিকভাবে সাহায্য করে। রাশিয়াকে চাপে রাখতে পশ্চিমি দেশগুলো রাশিয়ার বিরুদ্ধে একাধিক নিষেধাজ্ঞা জারি করে। সম্প্রতি ইউক্রেন তাদের বেশ কিছু অঞ্চলকে পুনর্দখল করেছে।

English summary
A report said that Biden lost his temper over phone call on June with President of Ukraine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X