• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজার জন্মদিনে উপহার হিসাবে দেশবাসীকে কুকুর পোষার পরামর্শ

  • |

দেশ জুড়ে বেড়ে চলা কুকুরের ক্রমবর্ধমান বৃদ্ধি ঠেকাতে এবার রাজার জন্মদিনে দেশবাসীকে রাস্তার কুকুর পোষার আহ্বান জানালেন ভুটানের প্রধানমন্ত্রী ডঃ লোটে শেরিং। পাশাপাশি পরিবেশের ভারসাম্য বজায় রাখতে এদিন গাছ লাগানোরও পরামর্শ দিতে দেখা যায় তাকে।

রাজার জন্মদিনে উপহার হিসাবে দেশবাসীকে কুকুর পোষার পরামর্শ

শুক্রবার গোটা দেশ জুড়েই রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচকের জন্মদিন উদযাপিত হচ্ছে। একি সাথে এদিন দেশের চাংলিমিথাং স্টেডিয়ামে একটি বিশেষ অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। সেখানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভুটানের প্রধান মন্ত্রী।

এরপরেই একটি সোশ্যাল মিডিয়া পোস্টে প্রধানমন্ত্রী, "মহামহিমের কাছ থেকে অনুপ্রেরণা গ্রহণ করে এবং দেশের জন্য আরও ভালো কাজ করার আকাঙ্ক্ষার পুনরায় উত্সর্গীত হয়ে এদিন অর্থনীতি, শিক্ষা, স্বাস্থ্য ও প্রযুক্তি ক্ষেত্রে বেশ কয়েকটি কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আগামী এক বছরের মধ্যে ধাপে ধাপে এই কর্মসূচি গুলির বাস্তবায়ন করা হবে।"

সূত্রের খবর, রাস্তার কুকুরের অত্যধিক সংখ্যা বৃদ্ধি নিয়ে তীব্র সংকঠে রয়েছে ভুটান। এরফলে দেশবাসীকে দীর্ঘ দিন থেকেই বিভিন্ন সামাজিক সম্সাযর মুখোমুখি হতে হচ্ছে। এই সম্স্যা থেকে নিস্তার পেতেই বর্তমানে প্রস্তাব দিয়েছেন ভুটানের প্রধানমন্ত্রী। ইতিমধ্যে দেশের প্রাণিসম্পদ অধিদফতরের তরফে এই কর্মসূচীর জন্য প্রধানমন্ত্রীর প্রশংসাও করা হয়েছে।

English summary
Bhutan PM encourages citizens to bring on stray dogs on King's birthday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X