• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোধ্যায় ভূমি পুজো, প্রস্তুতি সারছে আমেরিকাও, দেখে নিন কীভাবে

অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোর শেষ পর্যায়ের প্রস্তুতি যেমন চলছে জোর কদমে, তেমনি দেশ পেরিয়ে বিদেশেও এর রেশ গিয়ে পড়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের হিন্দু সম্প্রদায়ের মধ্যে আগামী ৫ অগাস্ট উৎসব পালনের দিন। জানা গিয়েছে, আমেরিকার সব মন্দিরগুলিতে ওইদিন অযোধ্যায় রাম মন্দিরের শিলান্যাস উপলক্ষ্যে বিশেষ অনুষ্ঠান করা হবে। এছাড়াও আমেরিকার ক্যাপিটল হিলে মঙ্গলবার রাম মন্দিরের ডিজিটাল ইমেজ সহ ট্যাবলো ট্রাক ঘোরানো হবে।

আমেরিকার হিন্দু মন্দিরে অনুষ্ঠান

আমেরিকার হিন্দু মন্দিরে অনুষ্ঠান

অযোধ্যায় রাম মন্দিরের নির্মাণ কাজের আগে ভিত্তি প্রস্তর স্থাপনের অনুষ্ঠান হবে ৫ অগাস্ট বুধবার এবং এই অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আমেরিকার প্রতিটি হিন্দু মন্দিরে ওইদিন বিশেষ পুজো ও প্রার্থনার আয়োজন করা হয়েছে, যেখানে ভারতীয় বংশোদ্ভুত মার্কিনি নাগরিকরা জানিয়েছেন যে তাঁরা রাম মন্দিরের ভূমি পুজোর দিন প্রদীপ জ্বলিয়ে পালন করবেন।

ঘুরবে ট্যাবলো

ঘুরবে ট্যাবলো

ওয়াশিংটন ডিসির বাইরের ও আশপাশের ভারতীয়রা জানিয়েছেন যে বিরাট ট্যাবলো ট্রাক মঙ্গলবার রাতে ক্যাপিটল হিল ও হোয়াইট হাউসে ঘোরানো হবে, যেখানে শ্রী রাম মন্দিরের ছবি তুলে ধরা হবে এলইডি আলোর মাধ্যমে। হিন্দু সম্প্রদায়ের এক নেতা এ প্রসঙ্গে বলেন, ‘‌অযোধ্যা রাম মন্দিরের ট্যাবলো ঘুরবে মার্কিন ক্যাপিটাল হিলে, এর মাধ্যমে তুলে ধরা হবে গোটা বিশ্বের হিন্দুদের কাছে অযোধ্যার পবিত্র স্থানে ঐতিহাসিক মন্দিরের নির্মাণ কতটা হৃদয়ের কাছাকাছি।'‌

ভার্চুয়াল জাতীয় প্রার্থনার আয়োজন

ভার্চুয়াল জাতীয় প্রার্থনার আয়োজন

অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোকে কেন্দ্র করে হিন্দু মন্দির এক্সিকিউটিভ কনফারেন্স ও হিন্দু মন্দির পুরোহিত কনফারেন্সের পক্ষ থেকেও ভার্চুয়াল সম্মিলিত জাতীয় প্রার্থনার আয়োজন করা হয়েছে আমেরিকা জুড়ে। এর পাশাপাশি নিউ ইয়র্কেও হিন্দু সম্প্রদায়ের নেতারা সিদ্ধান্ত নিয়েছেন এই ঐতিহাসিক দিনটি পালন করার। এছাড়াও অযোধ্যার বিশাল রাম মূর্তি ও মন্দিরের থ্রিডি প্রতিকৃতির ছবি ৫ অগাস্ট আইকনিক টাইম স্কোয়ারের বিশালাকার বিলবোর্ড জুড়ে উপস্থাপিত হবে।

টাইম স্কোয়ারের সবচেয়ে বড় স্ক্রিন দেখানো হবে রাম মন্দির

টাইম স্কোয়ারের সবচেয়ে বড় স্ক্রিন দেখানো হবে রাম মন্দির

বিশিষ্ট সম্প্রদায়ের নেতা এবং আমেরিকান ইন্ডিয়া পাবলিক অ্যাফেয়ার্স কমিটির সভাপতি জগদীশ শেওয়ানি বলেছেন যে এই উদ্বোধনের জন্য যে নির্দিষ্ট বিলবোর্ডগুলি ভাড়া নেওয়া হয়েছে তার মধ্যে রয়েছে বৃহৎ নাসড্যাক স্ক্রিনে এবং তার পাশে থাকবে ১৭০০ বর্গফুটের এলইডি আলোয় মোড়া ডিসপ্লে স্ক্রিনে। এগুলি বিশ্বের সবচেয়ে বড় স্ক্রিন বলে জানা গিয়েছে।

রাম মন্দিরের ভূমিপুজোর মুহূর্ত ঠিক করে ফ্যাসাদে! পুরোহিতকে ৬০ বার হুমকি দিয়ে ফোন

English summary
bhumi pujan in ayodhya america is also preparing see how
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X