• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৬০ বছর 'বেস্ট ফ্রেন্ড' থাকার পর জানা গেল দুজনে একই মায়ের পেটের ভাই

  • |

হাওয়াই দ্বীপের ওয়াল্টার ম্যাকফারলেন ও অ্যালান রবিনসন গত ছয় দশক ধরে একে অপরের অভিন্ন হৃদয় বন্ধু। এতবছর পরে এই ক্রিসমাসে এসে জানতে পারলেন দুজনে একই মায়ের পেটের ভাই।

৬০ বছর 'বেস্ট ফ্রেন্ড' থাকার পর জানা গেল দুজনে একই মায়ের পেটের ভাই

ডিএনএ টেস্ট করতেই সেই সত্যিটা উঠে এসেছে। হনুলুলুতে ষষ্ঠ শ্রেণিতে পড়াকালীন একে অপরের সঙ্গে বন্ধুত্ব হয় ম্যাকফারলেন ও রবিনসনের। তারপর সবসময় একে অপরের সুখে-দুঃখে পাশে থেকেছেন দুজনে।

দুজনের বয়সই সত্তরের উপরে। তবে রবিনসনের চেয়ে ১৫ মাস বড় ম্যাকফারলেন। রবিনসনকে দত্তক নেওয়া হয়েছিল। এবং ম্যাকফারলেন নিজের বাবার সম্পর্কে কিছুই জানতেন না।

সেজন্য দুই প্রবীণই আলাদাভাবে নিজের পরিবারের পূর্বপুরুষদের সম্পর্কে জানতে ডিএনএ টেস্ট করান। তারপরে ম্যাকফারলেন ডিএনএ ম্যাচিং ওয়েবসাইটে চেক করতেই সবার প্রথমে যে নামটি উঠে আসে সেটা ছিল প্রিয় বন্ধু রবিনসনের।

সেই ঘটনায় রহস্য বাড়তে থাকে ম্যাকফারলেন ও তাঁর মেয়ের মনে। পুরনো আত্মীয়দের ফোন করে শুরু হয় খোঁজখবর। অবশেষে বের হয় রবিনসনই আসলে ম্যাকফারলেনের ভাই।

শেষবয়সে এসে ক্রিসমাসের দিন এমন অভাবনীয় উপহার পাবেন ভাবতে পারেননি ম্যাকফারলেন অথবা রবিনসন কেউই। আর তাই আর বসে সময় নষ্ট না করে ঘুরে বেড়িয়ে একে অপরের সঙ্গ উপভোগ করতে চান দুই ভাই।

English summary
Best friends for 60 years now discover they are real brothers from hawaii
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X