• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বেইরুটের বিধ্বংসী বিস্ফোরণে প্রবল কম্পন সাইপ্রাসে! চাঞ্চল্য এলাকা জুড়ে

এখনও সেদেশে ধ্বংসলীলার চিহ্ন বর্তমান। বিধ্বংসী বিস্ফোরণের শতাধিক মানুষ। লেবননের রাজধানী বেইরুটে মারা গিয়েছেন। যে বিস্ফোরণ করোনার আবহে গোটা দুনিয়াকে শঙ্কিত করেছে, সেই বিস্ফোরণ প্রবল কম্পন ধরিয়েছে সাইপ্রাসের মাটিতে।

লেবানন বিস্ফোরণ ও কম্পন

লেবানন বিস্ফোরণ ও কম্পন

লেবনেনর পশ্চিমে রয়েছে সাইপ্রাস । এলাকাবাসীরা জানাচ্ছেন, যে সময় লেবননে প্রবল বিস্ফোরণ ঘটে , সেই সময় সাইপ্রাসে দুটি পর পর কম্পনের স্রোত দেখা যায়। এমনকি সাইপ্রাসের সমুদ্র তীর থেকে লেবনেনর রাজধানীকে বিধ্বংসী বিস্ফোরণে বিপর্যস্ত হতেও দেখা গিয়েছে বলে খবর। আগুনের শিখা সাইপ্রাসের সীমানা থেকেও দেখা গিয়েছে।

 চাঞ্চল্য

চাঞ্চল্য

উল্লেখ্য, দুটি এলাকার মাঝে রয়েছে জলভাগ। আর সেই জলভাগ পেরিয়ে এবার সাইপ্রাসের মতো ২৪০ কিলোমিটার দূরের দেশে লেবনেনর বিস্ফোরণের কম্পন পৌঁছে গিয়েছে। কম্পনের জেরে বহু বাড়ি কেঁপে ওঠে বলে খবর।

 প্রাথমিক ধারনা

প্রাথমিক ধারনা

মঙ্গলবার তীব্র বিস্ফোরণে কেঁপে ওঠে লেবাননের রাজধানী বেইরুটের বিস্তীর্ণ এলাকা। বিকট আওয়াজ হয়। একাধিক বহুতলের কাচ ভেঙে গুঁড়িয়ে যায়। সূত্রের খবর, বাজি মজুত করার গুদামঘরে বিস্ফোরণ ঘটেছিল। বিকট শব্দের সঙ্গে সঙ্গে কালো ধোঁয়ায় ভরে ওঠে বিস্ফোরণস্থল।

 কোন সন্দেহ?

কোন সন্দেহ?

বেইরুটের এই বিস্ফোরণের নেপথ্যে আদৌ কি বাজি দায়ী? যে শহর গৃহযুদ্ধে বারবার ক্ষতবিক্ষত হয়েছে, যে শহরে ইজরায়েল একের পর এক হামলা চালিয়েছে, সেই শহরের এমন বিধ্বংসী বিস্ফোরণ ঘিরে একাধিক সন্দেহ দানা বাঁধছে।

ফোন করে করোনা আক্রান্ত শ্যামল চক্রবর্তীর খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

বৃহস্পতিবারই তৃণমূলে যোগদান হুমায়ুন কবিরের, সঙ্গে বিজেপি ভেঙে আসছেন কারা?

English summary
Beirut blast spreads shockwaves to 240 km away in Cyprus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X