দুবাইয়ে মোদীর সফরের আগে অভিনব সম্মাননা, বুর্জ খলিফা সেজে উঠল তেরঙার রঙে

  • Written By:
Subscribe to Oneindia News

ঐতিহাসিক প্যালেস্তাইন সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখান থেকে ফেরার পথে তিনি যাবেন সংযুক্ত আরব আমিরশাহীতে। ভারতীয় সময় সন্ধ্যায় দুবাইয়ে পা রাখবেন মোদী। তার আগে বুর্জ খলিফাকে সাজিয়ে তোলা হল ভারতীয় পতাকায়।

দুবাইয়ে মোদীর সফরের আগে বুর্জ খলিফা সেজে উঠল তেরঙার রঙে

আমিরশাহীতে প্রচুর ভারতীয় থাকেন। ২০১৫ সালের পর ফের দুবাই সফরে গিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। আমিরশাহী সফরে আবু ধাবির প্রিন্স প্রিন্স শেখ মহম্মদ বিন জায়েদের সঙ্গে বৈঠক রয়েছে মোদীর। ২০১৭ সালে ভারতের প্রজাতন্ত্র দিবসে তিনি প্রধান অতিথি হয়ে এসেছিলেন।

এছাড়াও মোদী প্রধানমন্ত্রী শেখ মহম্মদ বিন রশিদের সঙ্গে কথা বলবেন। একইসঙ্গে দুবাই সফরে অর্থ, স্কিল ডেভেলপমেন্ট সহ একাধিক ক্ষেত্রে মউ সাক্ষরিত হওয়ার কথা। এবং দুই দেশের অর্থনৈতিক লেনদেন আরও মজবুত করা নিয়েও আলোচনা হবে। একইসঙ্গে সেখানকার সিইও-দের সঙ্গে আলাদা করে বৈঠক করবেন নরেন্দ্র মোদী।

রবিবার সকালে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দুবাই অপেরা হাউস থেকে আবুধাবির প্রথম হিন্দু মন্দিরের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন। সেখানে শ্রীকৃষ্ণ, মহেশ্বর, লর্ড আইয়াপ্পা সহ অনেক দেবদেবীর মূর্তি পূজিত হবে। দুবাইয়ে দুটি হিন্দু মন্দির ও একটি গুরুদ্বার রয়েছে। এবার আবুধাবির হিন্দুরাও সেখানে ভগবানের পূজা করতে পারবেন।

English summary
Before PM Narendra Modi in the UAE, Burj Khalifa, Dubai glow with tricolour

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.