• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিন থেকে সাবধান! ভারত সীমান্তে চৈনিক আস্ফালন নিয়ে এবার আসরে আমেরিকা

  • |

লাদাখ ও সিকিমে চিনের সেনার সঙ্গে ভারতীয় সেনার সংঘাতের ঘটনায় রীতিমতো উদ্বেগের পরিস্থিতি তৈরি করেছে দক্ষিণ এশিয়ায়। আর ভারতের সীমান্তে এমন চৈনিক আস্ফালন নিয়ে এবার ময়দানে নেমেছে আমেরিকা।

 ভারতকে সতর্ক করল আমেরিকা

ভারতকে সতর্ক করল আমেরিকা

আমেরিকার দক্ষিণ ও মধ্য় এশিয়া সম্পর্কিত হেড অফ স্টেট জানিয়েছেন , ভারত, আমেরিকা , অস্ট্রেলিয়ার মতো দেশ চিনের উস্কানি ও প্ররোচনামূলক ব্যবহারের বিরুদ্ধে সংঘবদ্ধ। তাঁর দাবি দক্ষিণ এশিয়ায় ক্রমেই অস্বস্তিকর পরিস্থিতি গড়ে তুলছে চিন।

 লাদাখ , সিকিমের ঘটনার পর..

লাদাখ , সিকিমের ঘটনার পর..

কয়েকদিন আগেই লাদাখ ও সিকিমে যেভাবে চিনের সেনা আগ্রাসন দেখিয়েছে ,তাতে দিল্লি মোটেও স্বস্তিতে নেই। সেই মর্মে আমেরিকা ভারতের পাশে থেকে জানিয়েছে, বেজিং এর তরফে যে 'থ্রেট' রয়েছে তা নিয়ে সতর্ক হোক ভারত।

 চিন নিয়ে বড় বার্তা

চিন নিয়ে বড় বার্তা

মার্কিন প্রতিনিধির দাবি, দক্ষিণ চিন হোক বা ভারতের চিন সীমান্ত চিনের আগ্রাসন সবসময় নেপথ্য বার্তা বহন করেছে। তিনি বলেন, এভাবে চলতে থাকলে , ভবিষ্যতে চিন কীভাবে নিজের ক্ষমতাকে ব্যবহার করবে, তা নিয়ে প্রশ্ন ওঠে।

আফগানিস্তান ও ভারত

আফগানিস্তান ও ভারত

আফগানিস্তান নিয়ে ভারতের যে বড় ভূমিকা রয়েছে তাও দাবি করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। আফগানিস্তানে আগামীদিনে প্রশাসকের ভূমিকায় তালিবান আসতে চলেছে। এদিকে, তালিবানের সঙ্গে যাতে ভারতের সম্পর্ক উন্নত হয় , ও আফগানিস্তানের ভবিষ্যতের সরকারের সঙ্গেও যাতে ভারতের সম্পর্ক সুস্থির হয়, তার চেষ্টা করতে হবে বলে জানান ওই মার্কিন কূটনীতবিদ।

এখনও টেলি যোগাযোগ বিচ্ছিন্ন, উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী

আম্ফানের ধ্বংসলীলা: স্কুলের ছাদ উড়ে যাওয়া থেকে ইছামতীর ফুঁসে ওঠা! ক্যামেরাবন্দি ভয়ঙ্কর দৃশ্য

English summary
Be aware of BEJING, US backs India amid border tensions with China
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X