• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঋণশোধে ফরাসি দ্বীপে বিজয় মালিয়ার ভগ্নপ্রায় বিশাল ম্যানসন বিক্রির প্রস্তাব ব্যাঙ্কের

  • |

ফরাসি দ্বীপে লিকার ব্যারন বিজয় মালিয়ার ১৭ শয়নকক্ষ বিশিষ্ট বিশালাকার ম্যানসনটির বর্তমানে ভগ্ন প্রায় অবস্থা। ব্লুমবার্গ সূত্রে খবর, ওই বিলাসবহুল ম্যানসনটি বিক্রির ইচ্ছা প্রকাশ করলো বিজয় মালিয়ার বিরুদ্ধে ঋণ-খেলাপির অভিযোগ আনে কাতারের একটি ব্যাঙ্ক।

ফরাসি দ্বীপ ইলে সান্তে মার্গুয়েরিতে রয়েছে এই বিশালাকার ম্যানশন

ফরাসি দ্বীপ ইলে সান্তে মার্গুয়েরিতে রয়েছে এই বিশালাকার ম্যানশন

সূত্রের খবর, ফরাসি দ্বীপ ইলে সান্তে মার্গুয়েরিতে সিনেমা হল, হেলি-প্যাড এবং নিজস্ব নাইটক্লাব সহ বিশাল-বহল জীবন যাপনের যাবতীয় সরঞ্জাম রয়েছে ওই ম্যানশনটিতে।

৩০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ নেন মালিয়া

৩০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ নেন মালিয়া

এদিকে কাতারের ন্যাশনাল ব্যাঙ্ক আনসব্যাকার অ্যান্ড কোয়ের কাছ থেকে ৩০ মিলিয়ন মার্কিন ডাল ঋণ নেন বিজয় মালিয়া। বর্তমানে সেই ঋণ শোধ করতেও অসমর্থ হন তিনি। তারপরই তার ফরাসি দ্বীপে তার প্রায় ১.৩ হেক্টর সম্পত্তি বিক্রি করে ঋণ শোধের ব্যাপারে ইচ্ছা প্রকাশ করে ব্যাঙ্কটি।

বর্তমানে বাজার মূল্য কমেছে প্রায় ১০ মিলিয়ন ইউরো

বর্তমানে বাজার মূল্য কমেছে প্রায় ১০ মিলিয়ন ইউরো

অন্যদিকে ঋণ শোধের সময়সীমা বাড়ানোর জন্য মালিয়া ব্যাঙ্ক কর্তৃপক্ষকে অনুরোধ করলে তারা ওই সম্পত্তির পরিমাণ খতিয়ে দেখার কথা বলেন। পরে ওই দ্বীপে ব্যাঙ্কের আধিকারিকেরা সম্পত্তি পরিদর্শন করতে গেলে তারা দেখতে পান সেখানে মলিয়ার মোট সম্পত্তির আনুমানিক মূল্য আগের থেকে প্রায় ১০ মিলিয়ন ইউরো হ্রাস পেয়েছে।

এই প্রসঙ্গে ব্যাঙ্কের আইনজীবীর তরফে বলা হয়েছে, " গোটা ম্যানশনটি বর্তমানে জীর্ণ অবস্থায় রয়েছে এবং দ্রুত মেরামতির প্রয়োজন রয়েছে।" তাই বর্তমানে ওই সম্পত্তি বিক্রি করলেও ঋণ শোধ হবে কিনা তা নিয়ে ধোঁয়াশা থেকেই যাচ্ছে।

লন্ডনে থাকা বিলাসবহুল নৌযান বন্ধক রাখার নির্দেশ

লন্ডনে থাকা বিলাসবহুল নৌযান বন্ধক রাখার নির্দেশ

তাই ঋণশোধের জন্য বর্তমানে ব্যাঙ্কটি মালিয়াকে তার ইংল্যান্ডে থাকা ৫মিলিয়ন ইউরো মূল্যের বিলাসবহুল একটি নৌযান বিক্রির জন্য নির্দেশ দিয়েছে। এই জন্য তারা লন্ডনের একটি আদালতের কাছে আবেদনও করেছে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, যতক্ষণ না এই ম্যানশনটি সঠিক ভাবে বিক্রি করা সম্ভব হচ্ছে ততদিন ওই নৌযানটিকে বন্দক হিসাবে রাখারও নিদান দিয়েছে ব্যাঙ্কটি।

ভারতের প্রবৃদ্ধি হারের পূর্বাভাস প্রকাশ রাষ্ট্রসংঘের, কোন পথে ভারতীয় অর্থনীতি?

English summary
bank has offered to sell Vijay Mallyas severed huge mansion on French island for deb
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X