ফের আলোচনায় 'তিস্তা'! যা বললেন বাংলাদেশের প্রধানমন্ত্রী

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

ভারতের সঙ্গে তিস্তার জল বণ্টন ইস্যু সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশাবাদী। ভারতের বিদেশ সচিব বিজয় কেশব গোখলে সোমবার তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সেই সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী এই আশা ব্যক্ত করেছেন।

ফের আলোচনায় তিস্তা! যা বললেন বাংলাদেশের প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তারা অনেক সমস্যারই সমাধান করেছেন। এখন একটি সমস্যার সমাধান বাকি। সেই সমস্যা হচ্ছে তিস্তা সমস্যা। সন্ধেয় জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ভারতের বিদেশ সচিবের সৌজন্য সাক্ষাতের পর প্রধানমন্ত্রীকে উদ্ধৃত করে তাঁর প্রেস সচিব ইহসানুল করিম একথা জানিয়েছেন।

ফের আলোচনায় তিস্তা! যা বললেন বাংলাদেশের প্রধানমন্ত্রী

ভারতের বিদেশ সচিব গোখলে বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশের সঙ্গে করা সব অঙ্গীকার বাস্তবায়ন করতে চান। তিনি বলেছেন, তারা বাংলাদেশের সঙ্গে চলা সব প্রকল্পের পর্যবেক্ষণ করেছেন।
রোহিঙ্গা ইস্যু নিয়ে ভারতের বিদেশ সচিব বলেছেন, বাংলাদেশ থেকে তাদের সব নাগরিককে দেশে ফিরিয়ে নেওয়ার বিষয়ে ভারত মায়ানমারকে অনুরোধ জানিয়ে আসছে। তিনি বলেছেন, প্রায় ১০ লক্ষের বেশি রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ায় বাংলাদেশের ক্রমবর্ধমান সংকট সম্পর্কে তারা আমরা অবগত রয়েছি।'
গোখলে বলেন, 'আমাদের প্রধানমন্ত্রী এবং পুরো ভারত সরকার এ বিষয়ে বাংলাদেশের জন্যঅবগত রয়েছেন। তিনি বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের, বিশেষ করে নারী ও শিশুদের জন্য ফিল্ড হাসপাতাল তৈরির বিষয়ে গুরুত্ব দিয়েছেন।

English summary
Bangladesh Prime Minister Sheikh Hasina talks to Indian Foreign Secretary over Tista issue

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.