• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এখনও ধিকি ধিকি জ্বলছে আগুন, বাংলাদেশে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৩৫, আহত ৪৫০- বেশি

Google Oneindia Bengali News

বাংলাদেশে অগ্নিকাণ্ডের ঘটনায় লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। গতকাল রাত থেকে জ্বলছে আগুন। এখনো চট্টোগ্রামের ডিেপার কন্টেনারে আগুন ধিকি ধিকি জ্বলছে। উদ্ধারকাজ সেনা নামানো হয়েছে। এখনো জ্বলছে আগুন।
আহতের সংখ্যা ৪৫০ ছাড়িয়ে গিয়েছে। পরিস্থিতি সামাল দিতে শেষ পর্যন্ত সেনা নামানো হয়েছে। উদ্ধারকারীরা জানিয়েছেন মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

এখনও ধিকি ধিকি জ্বলছে আগুন, বাংলাদেশে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৩৫, আহত ৪৫০- বেশি

গতকাল রাতে পর পর বিস্ফোরণে কেঁপে উঠেছিল চট্টোগ্রামের সীতাকুণ্ড জেলার কন্টেনারের ডিপো। একের পর এক বিস্ফোরণের শব্দ শোন গিয়েছিল রাতেই। তারপরেই সেখানে দমকল এবং পুলিশ যায়। সকালের মধ্যেই বারো জনের দগ্ধ দহ উদ্ধার করা হয়েছিল। মৃতের সংখ্যা সকালেই একশো ছাড়িয়ে যায়। তারপর থেকে সংখ্যা ক্রমশ বড়েছে এখনো ধিকিধিিক জ্বলছে আগুন। উদ্ধার কাজে হাত লাগিয়েছেন সেনা।

এখনো পর্যন্ত ৩৫ জনের দেহ উদ্ধার করা গিয়েছে। সেই সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন উদ্ধারকারীরা। দেহ উদ্ধার করে চট্টোগ্রাম মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। আহতদের চিকিৎসা চলছে চট্টোগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। উনিশটি ইঞ্জিন একসঙ্গে আগুন নেভানো কাজ করছে। ৬টি অ্যাম্বুলেন্স কাজ করছে সেখানে। ঘটনাস্থলে উদ্ধারকাজ করতে গিয়ে অনেক পুলিশকর্মী এবং দমকলকর্মী আহত হয়েছেন। এমনকী সাংবাদিকরা আহত হয়েছেন। তাঁদের চট্টোগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 নবী মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের! বরখাস্ত বিজেপি নেত্রী, সাসপেন্ড আরও এক নবী মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের! বরখাস্ত বিজেপি নেত্রী, সাসপেন্ড আরও এক

কীভাবে আগুন লাগল তা এখনো স্পষ্ট করে জানা যায়নি। ২০১১ সালে কন্টেনারটি চালু হয়েছিল। কন্টেনারটি চালু হওয়ার পর সেখানে সুরক্ষা ব্যবস্থার কি আয়োজন করা হয়েছিল সেটা খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই দেড়শো েথকে ২০০ সেনা উদ্ধারকাজে হাত লাগিয়েছে। রাসায়নিক বিশেষজ্ঞদের নিয়ে আসা হয়েছ ঘটনাস্থলে কীভাবে আগুন নিয়ন্ত্রণ করা যায় তার পরামর্শ নেয়া হচ্ছে। কারণ লাগাতার বিস্ফোরণ ঘটে চলেছে সেখানে।

English summary
Bangladesh fire update
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X