• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলাদেশের সরকারি দফতরেও করোনা হানা, মৃত্যু প্রতিরক্ষা সচিবের

  • |

এবার করোনার থাবায় মারা গেলেন বাংলাদেশের উচ্চপদস্থ এক সরকারি আমলা। এদিনই প্রাণঘাতী করোনা সংক্রমণের জেরে প্রাণ হারালেন প্রতিরক্ষা সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।

সোমবার সকাল সাড়ে ন’টা নাগাদ মৃত্যু

সোমবার সকাল সাড়ে ন’টা নাগাদ মৃত্যু

সোমবার সকাল সাড়ে নটা নাগাদ তাঁর মৃত্যু হয়েছিল বলে জানা যাচ্ছে। তাঁর মৃত্যু সংবাদের সত্যতা নিশ্চিত করেন বাংলাদেশের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সেলিনা হক। সূত্রের খবর, গত ২৯শে মে শরীরে করোনার জীবাণুর উপস্থিতির কথা জানার পরেই সিএমএইচে ভর্তি হন প্রতিরক্ষা সচিব মোহসীন।

 প্রায় মাস-খানেক ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এই সরকারি আমলা

প্রায় মাস-খানেক ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এই সরকারি আমলা

এরপর সেখানে তাঁর অবস্থার ক্রমাগত অবনতি হতে থাকলে ৬ই জুন তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) স্থানান্তরিত করা হয়। সেখানে তাকে প্লাজমা থেরাপিও দেওয়া হয়। এরপর ১৮ই জুন থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল বলেও জানা যাচ্ছে। কিন্তু চিকিত্সকদের সমস্ত চেষ্টাকে বৃথা করে এদিনই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মোহসীন।

বাংলাদেশ সরকারের একাধিক গুরুত্বপূর্ণ বিভাগের দায়িত্ব সামলেছেন মোহসীন

বাংলাদেশ সরকারের একাধিক গুরুত্বপূর্ণ বিভাগের দায়িত্ব সামলেছেন মোহসীন

সূত্রের খবর, ১৯৬৩ সালে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় জন্ম নেওয়া মোহসীন চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর পাস করেন। পরে ঢাকার নর্দার্ন বিশ্ববিদ্যালয় থেকে গভর্নেন্স স্টাডিজে এমএ ডিগ্রিও অর্জন করেন। পরবর্তীতে যোগ দেন সরকারি পদে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগ দেওয়ার আগে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে ছিলেন মোহসীন চৌধুরী।

শোক প্রকাশ শেখ হাসিনার

শোক প্রকাশ শেখ হাসিনার

বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়েও বিভিন্ন পদেও একাধিক দায়িত্ব পালন করেছেন এই আমলা। বর্তমানে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতীকী ছবি

বাণিজ্য নগরীকে অপমান! পাল্টা নীতীন গড়করিকে আক্রমণ শিবসেনার

English summary
bangladesh defense secretary abdullah al mohsin chowdhury has died of a coronavirus infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X