• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহামারীর মাঝেই বাংলাদেশে রমরমিয়ে চলছে করোনা-মুক্ত জাল সার্টিফিকেটের ব্যবসা

  • |
Google Oneindia Bengali News

মহামারীর মাঝেও থামছে না প্রতারণা। করোনা সঙ্কটের মাঝেও নিত্য নতুন ফন্দিফিকির বার করছে অসৎ ব্যবসায়ীরা। জানা যাচ্ছে, করোনা পরীক্ষার নামে প্রায় হাজার হাজার সার্টিফিকেট জাল করে ইতিমধ্যেই কোটি কোটি টাকা হাতিয়েছেন মহম্মদ সাহেদ নামে বাংলাদেশের এক অসাধু ব্যবসায়ী। এমনকি সেখানে অধিকাংশ পরীক্ষা না করেই সার্টিফিকেট দেওয়া হচ্ছিল বলে খবর।

বোরখা পরে মহিলার ছদ্মবেশে ভারতে পালানোর ছক অভিযুক্তের

বোরখা পরে মহিলার ছদ্মবেশে ভারতে পালানোর ছক অভিযুক্তের

বাংলাদেশের করোনা টেস্ট জালিয়াতির নায়ক মহম্মদ সাহেদের বিরুদ্ধে বিরুদ্ধে কোটি কোটি টাকার অবৈধ লেনদেন ও করোনা টেস্টের ভুয়ো রিপোর্ট দেওয়ার অভিযোগ রয়েছে। সূত্রের খবর, পরিস্থিতি সুবিধার নয় দেখে বোরখা পরে মহিলার ছদ্মবেশে ভারতে পালানোর ছক কষেছিল সাহেদ। অবশেষে সীমান্তের কাছেই র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন বা র‍্যাবের হাতে ধরা পড়ে সে।

পরিযায়ী শ্রমিকদের করোনামুক্ত সার্টিফিকেটের চাহিদা বাড়তেই শুরু জোচ্চুরি

পরিযায়ী শ্রমিকদের করোনামুক্ত সার্টিফিকেটের চাহিদা বাড়তেই শুরু জোচ্চুরি

এদিকে বাংলাদেশের পরিযায়ী শ্রমিকদের একটি বিশাল অংশই লকডাউনে আটকে পড়েন দেশে। পরিস্থিতি খানিক স্বাভাবিক হতেই তারা কর্মক্ষেত্রে ফিরতে চাইছেন। কিন্তু কাজে যোগ দেওয়ার শর্ত হিসেবে কর্তৃপক্ষ করোনা নেগেটিভ সার্টিফিকেট দাবি করায় সম্প্রতি এি সমস্ত অভিবাসী শ্রমিকরা সেগুলি পেতে মরিয়া হয়ে ওঠে। আর সেই সুযোগ বুঝে করোনা মুক্ত সার্টিফিকেট দেওয়ার ব্যবসা শুরু করে রিজেন্ট হাসপাতালের কর্ণধার মহম্মদ সাহেদ।

৫ হাজার টাকার বিনিময়ে বেচা হত জাল সার্টিফিকেট

৫ হাজার টাকার বিনিময়ে বেচা হত জাল সার্টিফিকেট

গত দেড় সপ্তাহ ধরেই, সাহেদের রিজেন্ট হাসপাতালের প্রতারণা বিষয়ে বিভিন্ন খবর রটতে শুরু করেছিল বলে খবর। জানা যাচ্ছে, বাংলাদেশের রাজধানী ঢাকায় অভিযুক্তের হাসপাতাল। সূত্রের খবর, ইতিমধ্যেই বাংলাদেশী মুদ্রায় প্রায় ৫ হাজার করে টাকার বিনিময়ে তিনি বেচেছেন হাজার হাজার ভুয়ো করোনা নেগেটিভ সার্টিফিকেট।

জাল সার্টিফিকেট নিয়ে ইতালিতে ধরা পড়ে ৩৭জন পরিযায়ী শ্রমিক

জাল সার্টিফিকেট নিয়ে ইতালিতে ধরা পড়ে ৩৭জন পরিযায়ী শ্রমিক

কয়েক দিন আগেই এ ধরনেরই ভুয়ো করোনার সার্টিফিকেট নিয়ে যাওয়া অন্তত ৩৭ বাংলাদেশি অভিবাসী শ্রমিককে ইতালিতে চিহ্নিত করা হয়, যাদের পরবর্তীতে শরীরে পরবর্তীতে করোনা সংক্রমণের খবর পাওয়া যায়। এর প্রতিক্রিয়ায় ইতালির স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরানজা বাংলাদেশ- ইতালির সব ধরনের উড়ানের উপর নিষেধাজ্ঞা জারি করেন। গত সপ্তাহে রোম ও মিলান বিমানবন্দর থেকে এ ধরনের ১৬৮ জন বাংলাদেশিকে নিজেদের দেশে ফেরত পাঠানো হয়।

২১ জুলাইয়ের ভার্চুয়াল সভা প্রসঙ্গে কি বললেন দিলীপ ঘোষ

ফুসফুসের ক্ষতি ও ধমনীতে রক্ত জমাট বাঁধতে পারে করোনায় সুস্থ হয়ে ওঠা রোগীদেরও, চিন্তায় চিকিৎসক মহলফুসফুসের ক্ষতি ও ধমনীতে রক্ত জমাট বাঁধতে পারে করোনায় সুস্থ হয়ে ওঠা রোগীদেরও, চিন্তায় চিকিৎসক মহল

English summary
business of corona virus free fake certificate is going on in Bangladesh admist pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X