• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাষ্ট্রপুঞ্জে বক্তৃতা নিয়ে নিজের দেশ পাকিস্তানেই সমালোচিত ইমরান খান

২০ মিনিটের বরাদ্দ সময় পার করে ৫০ মিনিট সময় নিয়েছিলেন রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভায়। এই ৫০ মিনিট ধরে ভারতের বিরুদ্ধে বিষোদ্গার করতে কোনও ত্রুটি করেননি পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এদিকে ইমরানের এই বক্তৃতা নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়েছে তাঁর নিজের দেশে। বালোচের আন্দোলনকারীরা এই বক্তৃতা নিয়ে পাল্টা ইমরান খানের সমালোচনায় মুখর হয়েছেন।

বালোচ নেত্রীর অভিযোগ

বালোচ নেত্রীর অভিযোগ

বালোচ নেত্রী অভিযোগ করেছেন আন্তর্জাতিক মঞ্চে ইমরান যা বক্তৃতা করেছেন তাতে পাকিস্তানের সন্মান আরও মাটিতে মিশে গিয়েছে। পাকিস্তান স্বীকার করে নিয়েছে এখনও তারা সেই ৮০ এবং ৯০ এর জমানায় পড়ে রয়েছে। উন্নতির রেশ পৌঁছয়নি সেখানে। বালোচ নেত্রী মেহরাম মেরি আরও অভিযোগ করেছেন ইমরান খান যেভাবে আমেরিকার দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেছেন তাতে মনে হয়েছে ভিক্ষের ঝুলি নিয়ে ঘুরছেন তিনি। এবং আন্তর্জাতিক মঞ্চে ইমরান স্বীকার করে নিয়েছেন সে পাকিস্তানে জঙ্গি প্রশিক্ষণ চলে।

ইমরানের বক্তব্য

ইমরানের বক্তব্য

রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভায় বক্তব্য রাখতে গিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খান স্বীকার করে নিয়েছেন যে তাঁর দেশে জঙ্গি প্রশিক্ষণ চলছে। এর আগে অবশ্য মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে তিনি জানিয়েছিলেন আমেরিকায় ৮০ থেকে ৯০টি জঙ্গি সংগঠন সক্রিয় রয়েছে। ইমরানের এই বক্তব্যই পাকিস্তানকে অর্ধেক কোনঠাসা করে ফেলেছিল। তারপরে আবার আন্তর্জাতিক মঞ্চে দাঁড়িয়ে জঙ্গি প্রতিক্ষণ নিয়ে ইমরানের এই স্বীকারোক্তি পাকিস্তানের মর্যাদা ধুলোয় মিশিয়ে দিয়েছে বলে অভিযোগ বালোচ নেত্রীর।

কাশ্মীর ইস্যুতে ইমরানকে আক্রমণ বালোচ নেত্রীর

কাশ্মীর ইস্যুতে ইমরানকে আক্রমণ বালোচ নেত্রীর

রাষ্ট্রপুঞ্জে কাশ্মীর ইস্যুতে সরব হয়েছেন ইমরান। আন্তর্জাতিক মঞ্চে ভারতকে কোনঠাসা করতে সবরকম চেষ্টা চালিয়েছেন পাক প্রধানমন্ত্রী। যদিও ইমরানের এই লড়াইকে খাটো করেই দেখিয়েছেন বালোচ নেত্রী। তিনি অভিযোগ করেছেন ইমরান আন্তর্জাতিক মঞ্চে এই কথা বলে বুঝিয়ে দিয়েছেন পাকিস্তানের সেনার কোনও ক্ষমতা নেই। তারা লড়াইয়ে নামতে ভয় পায়। সেকারণেই বারবার আন্তর্জাতিক সাহায্য েচয়েছেন ইমরান খান।

কাশ্মীর ইস্যুতে বালোচ আন্দোলনকারীরা কিন্তু ভারতের সাহায্যই চেয়েছিলেন। হাউস্টনে হাউডি মোদীর সভার বাইরে বিক্ষোভ করে মোদীর দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছিলেন তাঁরা।

[ ঠাকরে পরিবার থেকে প্রথম ভোটে দাঁড়িয়ে ইতিহাস গড়ছেন আদিত্য, ভোটের আগে তৈরি শিবসেনা]

[ সমগ্র উত্তর ভারত জুড়ে প্রবল বৃষ্টি! মৃতের সংখ্যা ১২০ ছাড়াল, বাতিল রাষ্ট্রপতির সফর ]

English summary
Baloch leader lashed out Imran Khan over his admittance of terrorist training in Pakistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X