ক্ষমতায় আসতে গেলে ত্যাগ স্বীকার করতে হবে! আর কী বললেন বিএনপি মহাসচিব

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

গায়ের জোরে, বন্দুকের জোরে, পিস্তলের জোরে, ধমক দিয়ে, জোর করে ক্ষমতায় বসে আছে আওয়ামি লিগ সরকার। এমনটাই অভিযোগ করল বিএনপি। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার জনগণের দ্বারা নির্বাচিত সরকার নয়। ২০১৪ সালের নির্বাচনে এ দেশের জনগণ তাদের প্রত্যাখ্যান করেছিল। শতকরা পাঁচজন মানুষ তাদের ভোট দেননি।

ক্ষমতায় আসতে গেলে ত্যাগ স্বীকার করতে হবে! আর কী বললেন বিএনপি মহাসচিব

বরিশালের বান্দরোডের হেমায়েতউদ্দিন ঈদগাহ ময়দানে শনিবার জেলা ও মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির ভাষণে এমনই অভিযোগ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দলের চেয়ারপার্সন তথা প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার উদ্বৃতি দিয়ে মির্জা ফখরুল বলেছেন, বর্তমান যে সংগ্রাম বিএনপি করছে, সেটা বিএনপিকে ক্ষমতায় বসানোর জন্য নয়। এই সংগ্রাম জনগণের অধিকারকে ফিরিয়ে দেওয়ার জন্য। যে ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে, সেই ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য। তাদের দলের লড়াইকে গণতন্ত্রের লড়াই বলে অভিহিত করেছেন মির্জা ফখরুল। একইসঙ্গে এই লড়াইকে স্বাধীনতা এবং স্বার্বভৌমত্বের লড়াইও বলেছেন তিনি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, বাংলাদেশ নাকি মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বলা হচ্ছে বাংলাদেশ নাকি উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। উন্নয়ন কার? উন্নয়ন হচ্ছে আওয়ামি লিগের। ১০ টাকার চাল এখন ৭০ টাকায় কিনতে হচ্ছে। দল দেশের দুঃসময় চলছে বলে জানিয়েছেন তিনি। সেটা কাটিয়ে উঠতে হলে অনেক ত্যাগ স্বীকার করতে হবে বলে জানিয়েছেন তিনি। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল আরও বলেন, দেশে ন্যায়বিচার নেই। আইনের শাসন নেই। এখন শুধু একটাই শাসন, সেটা হচ্ছে বুলেটের শাসন। একটাই শাসন, সেটা হচ্ছে জুলুমের শাসন। দেশের এই অবস্থা থেকে বেরিয়ে আসতে হবে। তাদের ঐক্যবদ্ধ হতে হবে এবং ঐক্যবদ্ধ থাকতে হবে। শৃঙ্খলার মধ্য দিয়ে আর আন্দোলনের মধ্য দিয়ে সংগ্রাম করার আহ্বান জানিয়েছেন তিনি।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, আওয়ামি লিগ সরকার ইলিয়াস আলিসহ অনেক নেতা-কর্মীকে গুম করেছে। হাজার হাজার নেতা-কর্মীকে হত্যা করেছে। ৭১ হাজার মামলা করেছে। ১৮ লাখ আসামি। বরিশালেও ঘরে ঘরে পুলিশ নেতা-কর্মীদের তাড়া করছে। বিভিন্ন জেলায় পুলিশ তাড়া করে বেড়ায়। জনসভায় আসতে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব। তাঁর আহ্বান, আজ সময় এসেছে ভাইয়ের রক্তের প্রতিশোধ নেওয়ার। সে জন্য শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

English summary
Awami League of Bangladesh is in Power with force alleged BNP

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.