• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আতঙ্কে অভিবাসী নিয়ন্ত্রণ অস্ট্রেলিয়া, কোপ পড়বে ভারতীয়দের উপর

করোনা সংক্রমণের কারণে এবার বিদেশীদের প্রবেশ নিয়ন্ত্রণে রাখতে চাইছে অস্ট্রেলিয়া। অর্থাৎ ২০২০-২১ বর্ষে সীমিত সংখ্যক ভিনদেশীকেই অস্ট্রেলিয়া বসবাসের অনুমতি দেওয়া হবে। এতে সবচেয়ে বেশি প্রভাব পড়বে ভারতে। প্রায় ২ লক্ষ ভিনদেশীকে অনুমতি দেওয়া হবে না বলে জানানো হয়েছে।

করোনা থাবায় অভিবাসী নিয়ন্ত্রণ

করোনা থাবায় অভিবাসী নিয়ন্ত্রণ

করোনা সংক্রমণের কারণে ভিনদেশিদের বসবাসের অনুমতি দিতে ভয় পাচ্ছে বিভিন্ন দেশ। সেকারণে অস্ট্রেলিয়া সিদ্ধান্ত নিয়েছে এবার কম সংখ্যক ভিনদেশিকে প্রবেশের অনুমতি দেওয়া হবে। প্রতিবছর যেখানে প্রায় আড়াই লক্ষ ভিনদেশি বসবাসের জন্য অস্ট্রেলিয়ায় যান এবার সেটা কমিেয় ৩১,০০০ করে দেওয়া হয়েছে।

সীমান্ত সিল

সীমান্ত সিল

করোনা সংক্রমণের কারণে বিশ্বের প্রায় সবদেশের সীমান্ত সিল করে দেওয়া হয়েছে। বিশেষ কিছু উড়ান চালানো হচ্ছে অনুমতি সাপেক্ষে তাতেই সফর করছেন যে যার কর্মক্ষেত্রে। এভাবেই চলছে গত ৬ মাস ধরে। ইউরোপের কয়েকটি দেশ অবশ্য সীমান্ত খুলে দিয়েছে কিন্তু তাতে ফের নতুন করে সেই সব দেশে করোনা সংক্রমণ বেড়ে িগয়েছে।

ভারতীয়দের ক্ষতি

ভারতীয়দের ক্ষতি

অস্ট্রেলিয়ার এই নতুন নীতিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবেন ভারতীয়রা। কারণ প্রতিবছর কর্মসূত্রে এবং পড়াশোনার জন্য অসংখ্য ভারতীয় অস্ট্রেলিয়া সফর করেন। অনেকেরই হয়তো পড়াশোনা এবং কাজের অফার পাওয়া হয়ে গিয়েছে। কিন্তু করোনার কারণে তাঁদের কাজ এবং পড়াশোনা থমকে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে। সেকারণেই পরিস্থিতি খারপ হচ্ছে

বড় ধাক্কা প্রবাসী ভারতীয়দের

বড় ধাক্কা প্রবাসী ভারতীয়দের

অস্ট্রেলিয়ায় ভারতীয়দের সংখ্যা অনেকটাই বেশি। প্রায় ৭ লাখ ভারতীয় থাকেন অস্ট্রেলিয়ায়। ৯০,০০০ ভারতীয় ছাত্রছাত্রী পড়াশোনা করেন অস্ট্রেলিয়ায়। তাঁরাই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবেন এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

ইউজিসির পরীক্ষা নির্দেশিকা নিয়ে প্রধানমন্ত্রীর কাছে নালিশ মুখ্যমন্ত্রীর

'নিজের লোকেদের সঙ্গে যুদ্ধ করতে পারব না!' কাশ্মীরি পণ্ডিতরা এবার সরব হচ্ছেন কোন দাবিতে

English summary
Australia to curb migrants due to coronavirus pandamic Indian will efect worst
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X