• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিরীহ ছাত্রদের রক্তে ভাসল কাবুল বিশ্ববিদ্যালয়, বইমেলায় জঙ্গি হানায় মৃত অন্তত ২৫

কাবুল বিশ্ববিদ্যালয়ে চলছিল বৈইমেলা। এই সময়ই আচমকা জঙ্গি হানায় অন্তত ২৫ জন ছাত্রের মৃত্যুর খবর মিলেছে। ঘটনায় জখম আরও অন্তত ৪০ জন। ঘটনার পরই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ঘিরে ফেলেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। পরে নিরাপত্তারক্ষঈদের গুলিতে বন্দুকধারী জঙ্গিদের নিকেশ করা হয়েছে বলে জানা গিয়েছে।

নিরীহ ছাত্রদের রক্তে ভাসল কাবুল বিশ্ববিদ্যালয়

জানা গিয়েছে কাবুল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত বাইমেলায় সেদেশের প্রায় ৪০ জন প্রকাশক উপস্থিত ছিলেন। এছাড়া দেশটির বেশ কয়েকজন গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। এই বইমেলাতেই ৩ বন্দুকবাজ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। বিশ্ববিদ্যালয়ে জঙ্গি হামলার তীব্র নিন্দা করেছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরফ গনি।

মমতা বন্দ্যোপাধ্যায়ের 'সুপার ক্যাবিনেট', যেভাবে বাংলা চালাচ্ছেন ৪ অবসরপ্রাপ্ত আমলামমতা বন্দ্যোপাধ্যায়ের 'সুপার ক্যাবিনেট', যেভাবে বাংলা চালাচ্ছেন ৪ অবসরপ্রাপ্ত আমলা

হামলাকারীরা হামলা চালালে ক্যাম্পাস থেকে পালাতে বাধ্য হয় শিক্ষার্থীরা। এরপর বিশ্ববিদ্যালয়ে প্রবেশের সমস্ত রাস্তা আপাতত বন্ধ করে দেওযা হয়। আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান এই ঘটনার প্রেক্ষিতে বলেন, নিরাপত্তা বাহিনী ক্যাম্পাসটিকে ঘিরে রেখেছে। আফগানিস্তানের শত্রুরা এবং শিক্ষার শত্রুরা কাবুল বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করেছে। শিক্ষার্থীদের যাতে কোনও ক্ষতি না হয় সে বিষয়টি আমলে নিয়ে সাবধানতার সঙ্গে কাজ করছে নিরাপত্তা বাহিনী।

কলকাতাঃ রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ তুলে হরিদেবপুর থানা ঘেরাও বিজেপির

হোয়াইট হাউজের দৌড়ের নিয়মাবলী কী? একনজরে মার্কিন নির্বাচনের খুঁটিনাটিহোয়াইট হাউজের দৌড়ের নিয়মাবলী কী? একনজরে মার্কিন নির্বাচনের খুঁটিনাটি

English summary
At least 25 dead and more than 40 injured in Kabul University during a book fair after gunmen attack
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X