• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়িতে থাকলে করোনা সংক্রমণ বেশি হতে পারে! নয়া গবেষণা কোন পথ দেখাচ্ছে

করোনা ছড়ানোর আশঙ্কায় লকডাউনের মতো বন্দোবস্ত এসেছে। লকডাউন করে মানুষকে বাড়িবন্দি করার চেষ্টায় বিভিন্ন দেশের প্রশাসন। বলা হচ্ছে, মানুষ কাছকাছি না এলে সংক্রমণ ছড়াবে না। এমন পরিস্থিতিতে সাম্প্রতিক একটি গবেষণা বলছে করোনা বাড়ির ভিতরে থাকলেই বেশি ছড়াতে পারে।

 কী উঠে আসছে গবেষণায়?

কী উঠে আসছে গবেষণায়?

দক্ষিণ কোরিয়ার মহামারী বিশেষজ্ঞদের একটি গবেষণা বলছে, বাড়িতে যে মানুষরা বন্দি থাকছেন,তাঁদের মধ্যে করোনা বেশি করতে দানা বাঁধতে পারে। গবেষণার দাবি, নিজের বাড়ি থেকে এঁরা বেশি আক্রান্ত হতে পারেন, বাইরে ঘুরে বেড়ানোর তুলনায়।

 গবেষণায় কী উঠে এসেছে?

গবেষণায় কী উঠে এসেছে?

গবেষণায় জানা গিয়েছে, যে বাড়ির বাইরে যাঁরা ঘুরেছেন এমন ১০০ জনের মধ্যে ২ জন করোনা আক্রান্ত হচ্ছেন। অন্যদিকে, যাঁরা বাড়িতেই বেশি থাকছেন , তাঁদের মধ্য়ে ১০০ জনের মধ্যে ১০ জন করোনা আক্রান্ত হচ্ছেন। ফলে করোনা বাড়িতে থেকে বেশি ছড়াচ্ছে বলে গবেষণা দাবি করছে।

 বয়সের দিক থেকে কী দেখা যাচ্ছে?

বয়সের দিক থেকে কী দেখা যাচ্ছে?

গবেষকদের দাবি, যে বয়সের মানুষরা বাড়িতে বেশি থাকছেন, তাঁদের মধ্যে করোনার প্রকোপ বেশি। যে বাড়িতে করোনা কিশোর কিশোরিদের প্রথম আক্রান্ত করেছে,বা ষাট থেকে ৭০ বছরর মানুষকে প্রথম আক্রান্ত করেছে , সেই বাড়িতে করোনা ছড়ানোর প্রবণতা বেশি।

 ভারতের করোনা পরিস্থিতি

ভারতের করোনা পরিস্থিতি

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ দেশে নতুন রেকর্ড না গড়লেও মোট সংখ্যা বাড়িয়ে দিেয়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে সংক্রামিত হয়েছেন ৩৭,৭২৪ জন। ৪০ হাজারের রেকর্ড ছুঁতে পারেনি তবে দেশে মোট সংক্রমণের সংখ্যা বাড়িয়ে দিয়েছে। ভারতে এখন করোনা ভাইরাসে সংক্রামিতের সংখ্যা ১১ লক্ষ ৯২ হাজার ৯১৫ জন।

কৃষি-শিল্পের জোড়া উন্নতিতে বেকারত্বকে হারিয়ে দিয়েছে রাজ্য, দাবি মুখ্যমন্ত্রীর

'প্রথমে বাড়বে তারপর কমবে করোনা ভাইরাসের প্রকোপ', বক্তা ডোনাল্ড ট্রাম্প

English summary
At home People are more likely to contract Covid-19 than outside says study
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X