• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বের ৬০ শতাংশ ক্ষুধার্তের বাস এশিয়ায়! ভারতের পরিস্থিতি কেমন

  • |

বিশ্ব জুড়ে খাদ্য, বাসস্থান, জলের সংকট ক্রমেই যেন দৈত্যের আকার নিয়ে তেড়ে ফুড়ে গ্রাস করছে মানুষকে। এক একটি সংকট যতই গিলছে ততই বেরিয়ে আসছে আরও অন্যান্য দিকের বাকি সংকট গুলি। এদিকে, রাষ্ট্র সংঘের রিপোর্ট বলছে, গত ৩ বছরে বিশ্ব জুড়ে বেড়েছে খাদ্য সংকট। বেছেড়ে ক্ষুধার্ত মানুষের সংখ্যা আর পাল্লা দিয়ে চিন্তা ঘনিয়ে আসছে খাদ্য নিরাপত্তা নিয়ে। এমন এক পরিস্থিতিতে এশিয়া নিয়ে উঠে আসছে চমকে দেওয়ার মতো বেশ কিছু তথ্য।

বিশ্ব ও ক্ষুধার্তের পরিসংখ্যান

বিশ্ব ও ক্ষুধার্তের পরিসংখ্যান

গোটা বিশ্ব জুড়ে ৮২০ মিলিয়ন মানুষ বর্তমানে ক্ষুধার্ত বলে দাবি রাষ্ট্রসংঘের। আর সারা বিশ্বের সমস্ত ক্ষেত্রে ক্ষুধার্তের সংখ্যার মধ্যে সিংহভাগই রয়েছে এশিয়ায় । রাষ্ট্রসংঘের রিপোর্ট বলছে বিশ্বের ৬০ শতাংশ ক্ষুধার্ত মানুষের বসবাস এশিয়ায় । যা নিঃসন্দেহে একটি চিন্তার বিষয়!

দক্ষিণ এশিয়ার পরিস্থিতি কী!

দক্ষিণ এশিয়ার পরিস্থিতি কী!

রাষ্ট্রসংঘের রিপোর্ট যদিও দক্ষিণ এশিয়ার জন্য সুখবর শোনাচ্ছে। রিপোর্টে প্রকাশিত যে দক্ষিণ এশিয়ায় গত ৫ বছরে ১৫ শতাংশ অপুষ্টির সমস্যা থেকে বেরিয়ে এসেছেন। রাষ্ট্র সংঘের রিপোর্ট বলছে , এই এলাকায় ক্ষুধার্তের সংখ্যা কমানোটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

এশিয়ার পরেই কোন মহাদেশ?

এশিয়ার পরেই কোন মহাদেশ?

এশিয়ার পরেই রয়েছে আফ্রিকা। এই মহাদেশ ক্ষুধার্ত মানুষের বিচারে এশিয়ার পরেই রয়েছে। রিপোর্টে বলা হচ্ছে বিশ্বে প্রায় ২ বিলিয়ন মানুষ খাদ্যনিরাপত্তার অভাবে ভোগেন। এদের মধ্যে শিশুদের সংখ্যাটাই বেশি।

ভারতের পরিস্থিতি কেমন?

ভারতের পরিস্থিতি কেমন?

রাষ্ট্রসংঘের রিপোর্ট বলছে, ১৯৫ মিলিয়ন অপুষ্টিজনিত মানুষ এই মুহূর্তে ভারতে বসবাস করেন। রিপোর্ট বলছে, প্রতিটি ১০ জন বাচ্চার মধ্যে ৪ জনই অপুষ্টিতে ভুগছে। ফলে সতকর্তা এখন থেকেই নিতে হবে বলে মনে করছেন অনেকেই।

English summary
Asia has 60 percentage of Hungry people Says UN
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X