Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মেয়ের 'ছেলেখেলা'-র খেসারত, চাকরি গেল অ্যাপল ইঞ্জিনিয়ারের

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

মেয়ের 'ছেলেখেলা'-র খেসারত দিতে হল বাবাকে। অফিশিয়াল রিলিজের আগেই মেয়ে আইফোন এক্স বা আইফোন টেনের একটি ভিডিও পোস্ট করায় চাকরি গেল অ্যাপল ইঞ্জিনিয়ার বাবার। মেয়ে ব্রুক পিটারসনের অবশ্য দাবি, নিছক খেলাচ্ছলেই বাবার আইফোন টেনের একটি ভিডিও পোস্ট করেছিলেন তিনি।

মেয়ের 'ছেলেখেলা'-র খেসারত, চাকরি গেল অ্যাপল ইঞ্জিনিয়ারের

১২ই সেপ্টেম্বর লঞ্চ হওয়ার পর এখনও পর্যন্ত কেউ হাতে পায়নি আইফোন এক্স বা আইফোন টেন। ৩রা নভেম্বর থেকে ডেলিভারি শুরু হবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। কিন্তু ১২ই সেপ্টেম্বরের আগেই অ্যাপল সংস্থার এক ইঞ্জিনিয়ারের মেয়ে ব্রুক পিটারসন বাবার মোবাইলটি নিয়ে একট হ্যান্ডস অন ভিডিও তাঁর ইউটিউব চ্যানেলে পোস্ট করে ফেলেন। কয়েক ঘন্টার মধ্যেই ভিডিওটি ভাইরাল হয়ে পড়ে। আর তার জেরেই সংস্থার নিয়মভঙ্গের অভিযোগে ব্রুকের বাবাকে ছাঁটাই করেছে সংস্থা।

এদিকে ভুল বুঝতে পেরে তড়িঘড়ি আগের ভিডিওটি নিজের ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে ফেলেছেন ব্রুক। সেইসঙ্গে আরও একটি ভিডিও আপলোড করে তিনি বলেন, তাঁর আগের ভিডিওটি-র জন্য তাঁর বাবাকে চাকরি খোয়াতে হয়েছে। এর জন্য় তিনিই দায়ী, তাঁর বাবা নয়, বলে আরেকটি ভিডিও পোস্ট করেছেন তিনি।

অ্যাপলের নিয়ম অনুযায়ী, সংস্থার ক্য়াম্পাসে ফোটো বা ভিডিগ্রাফি পুরোপুরি নিষিদ্ধ। তারওপর লঞ্চ না হওয়া কোনও প্রোডাক্টকে এভাবে সোশ্যাল সাইটে ছড়িয়ে দেওয়ায় সংস্থার নিয়মভঙ্গ হয়েছে। ব্রুকের ভিডিওতে আইফোনে থাকা সংস্থার নিজস্ব কিছু কোড ও গোপনীয় তথ্য দেখা গিয়েছে, যা সংস্থার হাতে গোনা কয়েকজনের বাইরে আর কারও জানারই কথা নয়।

English summary
An apple engineer has been fired after his daughter did a hands on video of iphone x before official release
Please Wait while comments are loading...