• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তান বিশ্বসন্ত্রাসের আঁতুরঘর, জেনেভায় রাষ্ট্রপুঞ্জের অনুষ্ঠানে পড়ল পোস্টার

কাশ্মীরিদের মানবিধাকির লঙ্ঘন হচ্ছে বলে রাষ্ট্রপুঞ্জে নালিশ ঠুকেছিল পাকিস্তান। এবার জেনিভায় সেই মানবাধিকার কাউন্সিলের আনুষ্ঠানেই পোস্টার পড়ল পাকিস্তান সন্ত্রাসবাদের আঁতুরঘর। সন্ত্রাসবাদ নিয়ে আবারও কাঠগড়ায় উঠল পাকিস্তান।

 পাকিস্তান বিরোধী পোস্টার জেনেভায়

পাকিস্তান বিরোধী পোস্টার জেনেভায়

জেনেভায় অনুষ্ঠিত হচ্ছে রাষ্ট্রপুঞ্জের মানবাধিকার রক্ষা কাউন্সিলের অনুষ্ঠানে। সেখানেই আইকনিক ব্রোকেন চেয়ারে পোস্টার পড়ল পাকিস্তানের বিরুদ্ধে। পোস্টারে পাক সেনাকে বিশ্ব সন্ত্রাসবাদের আঁতুরঘর বলে লেখা হয়েছে। আবারও আন্তর্জাতিক মঞ্চে সন্ত্রাসবাদ নিয়ে কাঠগড়ায় উঠল পাকিস্তান। একই সঙ্গে এই পোস্টারের মাধ্যমে সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে পাকিস্তানের বিরুদ্ধে পদক্ষেপ করার বার্তা দেওয়া হয়েছে।

প্রতিবাদে বালোচ ও পাঠানরা

প্রতিবাদে বালোচ ও পাঠানরা

পাকিস্তানের বালোচ ও পাস্তুন প্রদেশে পাক সেনা সন্ত্রাসবাদে মদত দিচ্ছে বলে অভিযোগ করা হয়েছে। সেই প্রদেশগুলিতে সন্ত্রাসবাদীদের মদত দেওয়ায় সরাসরি পাক সরকার জড়িত আছে বলে অভিযোগ করা হয়েছে। এমনকী জঙ্গিদের অর্থসাহায্য করারও অভিযোগ করা হয়েছে। এর আগেও পাকিস্তানের বিরুদ্ধে জঙ্গিদের আর্থিক সাহায্যের অভিযোগ উঠেছিল। সেকারণে ফিনান্সিয়াল টাস্ক ফোর্স পাকিস্তানকে ধুসর তালিকায় রেখেছে। এই কার্যকলাপ বন্ধ করার জন্য রাষ্ট্রপুঞ্জকে কড়া পদক্ষেপ করার দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা।

মুম্বই হামলার পর থেকে বাড়ছে সন্ত্রাসবাদে মদত

মুম্বই হামলার পর থেকে বাড়ছে সন্ত্রাসবাদে মদত

মুম্বই হামলার পর থেকে বিশ্বের একাধিক জায়গায় সন্ত্রাসবাদী কার্যকলাপ বাড়ছে। এবং পাকিস্তান এবং আফগানিস্তানের সীমান্ত উত্তর ওয়াজিরিস্তান জঙ্গিদের আস্তানায় পরিণত হয়েছে। সেখানে স্থানীয় এবং আন্তর্জাতিক স্তরের জঙ্গিরা ডেরা করেছে বলে অভিযোগ করা হয়েছে। এখনই পদক্ষেপ না করলে পরিস্থিতি আরও সংকটজনক হবে বলে মনে জানিয়েছেন তাঁরা।

English summary
Anti Pakistan poster in UN Programme in Geneva
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X