India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'পুলিশি তদন্তের ওপর মানুষ বা পরিবারের আস্থা থাকবে?', আনিস মামলায় পর্যবেক্ষণ হাইকোর্টের

Google Oneindia Bengali News

আনিস মামলার শুনানি শেষ! রায়দান স্থগিত। গত কয়েকদিন আগেই আনিস মৃত্যু মামলায় সিবিআই তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় পরিবার। আজ মঙ্গলবার এই সংক্রান্ত মামলার শুনানি ছিল। বিচারপতি রাজশেখর মান্থার এজলাসে এই সংক্রান্ত মামলার শুনানি ছিল।

আর সেই মামলার শুনানিতে আদালতের পর্যবেক্ষণ, "অভিযোগ একমাত্র পুলিশের বিরুদ্ধে। এরপরেও কি আপনার মনে হয় যে পুলিশি তদন্তের ওপর মানুষ বা পরিবারের আস্থা থাকবে ? "

এক নজরে কলকাতা হাইকোর্টের পর্যবেক্ষণ

এক নজরে কলকাতা হাইকোর্টের পর্যবেক্ষণ

শুধু তাই নয়, বিচারপতির বক্তব্য, কোন ষড়যন্ত্র কিংবা চক্রান্তের তত্ত্ব উঠে আসছে কিনা দেখতে হবে। কারণ এখানে মূল অভিযোগ পুলিশের বিরুদ্ধে। একটি থানার মামলায় অন্য থানা যাচ্ছে অভিযান চালাতে, সমগ্র প্রক্রিয়াই ত্রুটিপূর্ণ বলে মন্তব্য বিচারপতির। শুধু তাই নয়, একজন অ্যাডিশনাল পুলিশ সুপারের মেসেজ থেকেই এই প্রক্রিয়া শুরু হয়েছে বলেছে অভিযোগে। ফলে, সেটাও মাথায় রাখতে হবে বলে মনে করছে কলকাতা হাইকোর্ট।

আর এখানেই আদালতের পর্যবেক্ষণ, কোন পদমর্যাদার পুলিশের বিরুদ্ধে অভিযোগ সেটা বড় কথা নয়। এখানে, অভিযোগ একমাত্র পুলিশের বিরুদ্ধে, সে তিনি যে পদমর্যাদারই হোন না কেন। রাজ্যকে প্রশ্ন কলকাতা হাইকোর্টের।

কি বলছে রাজ্যের তরফে আইনজীবী?

কি বলছে রাজ্যের তরফে আইনজীবী?

তবে এদিন আদালতে রাজ্যের তরফে দাবি করা হয় যে, সত্য সামনে আনার জন্যে সবরকম ভাবে চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যে সিট গঠন করা হয়েছে। সবদিক খতিয়ে দেখা হচ্ছে বলেও আদালতকে জানান রাজ্যের তরফে আইনজীবী। রাজ্যের তদন্তকারীদের ওপর অনাস্থার কোন কারণ নেই বলেও দাবি। এমনকি খুব শিঘ্রই সমস্ত সত্য সামনে আসবে বলেও জানিয়েছেন রাজ্যের আইনজীবী। আনিস খানের বাবা সালেম খান পুলিশের কাছে দেওয়া বয়ান নিয়ে কিছু প্রশ্ন তোলেন রাজ্যের আইনজীবী

বিকাশরঞ্জন ভট্টাচার্য কি জানাচ্ছেন আদালতে?

বিকাশরঞ্জন ভট্টাচার্য কি জানাচ্ছেন আদালতে?

অন্যদিকে মামলাকারির বক্তব্য বিকাশ রঞ্জন ভট্টাচার্য শুনানিতে অংশ নেন। তিনি বলেন, মহামান্য আদালত রাজ্যকে তদন্ত করার সুযোগ দিয়েছেন। রাজ্য সত্য উদঘাটনে ব্যর্থ হয়েছে। তদন্তে কিছুই উঠে আসেনি। কার নির্দেশে এই অভিযান চালানো হয়েছে সেটা স্পষ্ট করে সিট বলতে পারেনি। কার নির্দেশে ওই রাতে পুলিশ আশে পাশের বাড়ির ছাদে উঠে আনিসের বাড়ি ঘিরে ফেলে । কেন ঘেরা হয়েছিল ? কোন উত্তর নেই।

মামলাকারিদের প্রতিনিয়ত প্রত্যক্ষ বা পরোক্ষ হুমকির মুখে পড়তে হচ্ছে। এই অবস্থায় সিবিআই তদন্তের উপর জোড়াল সওয়াল করেন মামলাকারীর আইনজীবী। তবে এদিন আদালত সবপক্ষের বক্তব্য শুনেছেন। তবে রায়দান স্থগিত রেখেছেন বলেই হাইকোর্টে সূত্রে খবর।

English summary
Anis khan murder case in high court, question raised on role of police
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X