• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আবহে পাকিস্তানে মিসাইল টেস্টিং! উড়ানের ২ মিনিটেই ধুন্ধুমার কাণ্ড

Google Oneindia Bengali News

করোনায় আক্রান্ত পাকিস্তানের ৮০৩ জন মানুষ। তা সত্ত্বেও উদাসীন সেখানের সরকার। ইমরান খানের বিরুদ্ধে ক্রমেই সেখানে ক্ষোভ দানা বাঁধছে। কারণ এমন পরিস্থিতিতেও দেশে লক ডাউন ঘোষণা করবেন না বলে জানিয়ে দিয়েছেন ইমরান। সেদেশে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৬ । এদিকে, করোনা আবহেও সেখানে চলছে মিসাইল টেস্টিং।

বাবর ২ কে নিয়ে পাকিস্তানের সেনার উদ্যোগ

বাবর ২ কে নিয়ে পাকিস্তানের সেনার উদ্যোগ

দেশের মানুষ যখন মৃত্যুমুখে পতিত হচ্ছেন ,তখন ইমরান সরকার বালুচিস্তানের সোনমিয়ানি টেস্ট রেঞ্জ থেকে বাবার ২ মিসাইলের পরীক্ষামূলক উৎক্ষেপম করে। আর প্রথম পরীক্ষাতেই ধরাশায়ী বাবর ২!

উড়ানের ২ মিনিটেই কেলেঙ্কারি!

উড়ানের ২ মিনিটেই কেলেঙ্কারি!

ঘটনা ১৯ মার্চের । যখন সবেমাত্র করোনার দাপট এশিয়ায় বাড়ছে। সেই সময় ৭৫০ কিলোমিটারের বাবর ২ মিসাইলের টেস্ট শুরু করে পাকিস্তান। ১৪ কিলোমিটার উড়ানের পর ২ মিনিট কাটতেই মিসাইল ধসে যায়। এই নিয়ে দ্বিতীয়বার বাহর ২ ভেঙে পড়ার ঘটনা ঘটল।

ভারতের গোয়েন্দাদের তরফে কোন দাবি

ভারতের গোয়েন্দাদের তরফে কোন দাবি

ভারতের ১০০০ কিলোমিটার রেঞ্জের মিসাইল নির্ভয়ের সঙ্গে পাল্লা দিতে গিয়ে পাকিস্তান বাবর ২ তৈরিতে মন দেয়। এমনই দাবি ভারতীয় গোয়েন্দাদের। মুঘল সম্রাটের নামে নামাঙ্কিত অস্ত্র নির্মাণে পাকিস্তান চিনের সাহায্য পায়। আর তারপরই বাবর ২ তৈরি হয়। তবে পর পর ২ বার বাবর ২ উড়তেই ভেঙে পড়ে ।

বাবর ২ নির্মাণের আগে চিন সফর পাক বৈজ্ঞানিকদের!

বাবর ২ নির্মাণের আগে চিন সফর পাক বৈজ্ঞানিকদের!

এর আগে 'বাবর ২' মিসাইল তৈরির সময় চিনে গিয়েছিলেন পাকিস্তানের বৈজ্ঞানিকরা। তারপরই এই শক্তিশালী মিসাইলের প্রস্তুতি শুরু হয়। যে মিসাইল জল ও স্থল দুটি জায়গাতেই কার্যকরী হবে। তবে ২ বার ব্যর্থতার পর পাকিস্তান বাবর ২ নিয়ে কোন পদক্ষেপ নেয় সেদিকে তাকিয়ে ভারত।

English summary
Amid Coronavirus outbreak Pakistan's effort on 750 km missile crashed.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X