• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনের টুঁটি টিপে ধরতে তাইওয়ান প্রণালীতে জোরদার মহড়া শুরু! কেন ঘুম উড়ছে বেজিংয়ের

ক্রমশ সাম্রাজ্য বিস্তারের নেশায় বুঁদ চিনকে মোক্ষম জবাব দিতে এবার এশিয়ার একের পর এক দেশ কোমর বাঁধতে শুরু করল। দক্ষিণ চিন সাগরে চিনের প্রবল দাপট ঠেকাতে এবার একের পর এক দেশ প্রস্তুতি নিচ্ছে। এই মুহূর্তে চিনের সঙ্গে প্রবল সংঘাতের মেজাজে রয়েছে তাইওয়ান। আর সেদেশ এবার চিনকে প্রচ্ছন্ন হুমকি দিয়ে শুরু করেছে নতুন পদক্ষেপ নিতে।

তাইওয়ান যা করেছে..

তাইওয়ান যা করেছে..

সদ্য তাইওয়ানের সরকার একটি ভিডিও পোস্ট করেছে। যেখানে দেখা যাচ্ছে, তাইওয়ানের সেনার ট্রুপগুলি অ্যান্টি এয়ারক্রাফ্ট, অ্যান্টি ট্যাঙ্ক, অ্যান্টি শিপ মিসাইল নিয়ে নিজেদের মতো করে প্রতিরক্ষাশিবিরের মহড়া দিচ্ছে। যা চিনের ঘুম ওড়াতে যথেষ্ট।

চিনকে জবাব দিতে প্রস্তুতি

চিনকে জবাব দিতে প্রস্তুতি

তাইওয়ান কার্যত এই ভিডিও পোস্ট করে চিনকে আগাম সতর্কতা বার্তা দিয়ে রেখেছে। তাইওয়ানের বক্তব্য খুবই স্পষ্ট যে , দ্বীপরাষ্ট্রকে যেন কোনও মতে সহজে না নেয় চিন। লালফৌজের কোনও রকমের উস্কানির কড়া জবাব দিতে প্রস্তুতি নিচ্ছে তাইওয়ান।

 রণং দেহি মেজাজ

রণং দেহি মেজাজ

দক্ষিণ চিন সাগর জুড়ে কার্যত রণং দেহি মেজাজ এখন জারি। চিন যেদিন নিজের ওয়ার টু সার্ফেস মিসাইল, তিয়ানলেই ৫০০ যুদ্ধাস্ত্র নিয়ে মহড়া দিয়েছে, ঠিক তার পরের দিনই তাইওয়ান এই ভিডিও প্রকাশ্যে এনেছে। তাইওয়ানের প্রেসিডেন্ট দেশবাসীকে আশ্বস্ত করে জানিয়েছেন, সেদেশের নিরাপত্তা যোগ্য হাতে রয়েছে। ফলে তাইওয়ানপ্রণালীর শান্তি ভঙ্গ করলেই যোগ্য জববা দেওয়া হবে।

তাইওয়ান প্রণালী ঘিরে উত্তাপ

তাইওয়ান প্রণালী ঘিরে উত্তাপ

জানা গিয়েছে লালফৌজ উত্তর ও দক্ষিণ চিন সাগরে লাইভ ফায়ার মহড়া দিতে শুরু করেছিল। যা ভালোভাবে নেয়নি তাইওয়ান। মূলত, এই দ্বীপরাষ্ট্রকে নিজের এলাকা বলে দাবি করতে শুরু করেছে চিন। যা মেনে নিচ্ছে না তাইওয়ান। এক্ষত্রে তাইওয়ানের সহায়তায় আমেরিকা আসতেই ক্ষোভ ফুঁসছে বেজিং। অন্যদিকে তাইওয়ানকে পোক্ত করতে আমেরিকা থেকে মোট ৯০ টি এফ ১৬যুদ্ধবিমান আসতে চলেছে তাইপেইতে।

নয়া নিম্নচাপের বৃষ্টিতে এই সপ্তাহে দুর্যোগ আরও বাড়বে! কী বলছে আগামী কয়েকদিনের আবহাওয়ার রিপোর্ট

English summary
Amid China's growing threat Taiwan showcases its Military power in Asia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X