• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যুদ্ধের দামামা বেজে গিয়েছে এবার! সেনা মোতায়েন-রণসজ্জায় কম যাচ্ছে না কেউই

যুদ্ধের দামামা বাজিয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইরানকে হুঁশিয়ারি দিয়ে পারশ্য উপসাগরীয় অঞ্চলে আরও সেনা পাঠানোর সিদ্ধান্ত নিল আমরিকা। একইসঙ্গে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরশাহীতে মিসাইল ডিফেন্স সিস্টেমও মোতায়েন করা হবে বলে ঘোষণা করেছে ট্রাম্প প্রশাসন। ফলস্বরূপ পারস্য উপসাগরীয় অঞ্চলে রণদামামা বাজতে শুরু করে দিল।

ইয়েমেন নয় ইরান!

ইয়েমেন নয় ইরান!

সম্প্রতি সৌদির তেল শোধনাগারে হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় দায় স্বীকার করেছে ইয়েমেনের হাউতি বিদ্রোহীরা। কিন্তু আমেরিকা মনে করছে অর নেপথ্যে রয়েছে ইরান। তাই ইরানের দিকেই আঙুল তুলেছে ওয়াশিংটন। আর এবার আমেরিকা শুধু মুখে বলেই ক্ষান্ত নয়। তাঁরা সৌদি আরবের পাশে দাঁড়িয়ে যুদ্ধের দামাম বাজিয়ে দিয়েছেন। রীতিমতো সমর-সজ্জার আয়োজনও সেরে ফেলেছেন তাঁরা।

মার্কিন আগ্রাসনকে হুঁশিয়ারি

মার্কিন আগ্রাসনকে হুঁশিয়ারি

আর ইয়েমেনের হাউতি বিদ্রোহীরা দায় স্বীকার করার পরও যখন আমেরিকা ইরানকেই নিশানা করছে, ইরানও পাল্টা হুঙ্কার ছেড়েছে। ইরান স্পষ্ট করে দিয়েছে, মার্কিন আগ্রাসন হলে তাঁরাও চুপ করে বসে থাকবে না। তাঁরাও জবাব দেওয়ার জন্য তৈরি থাকছে। মার্কিন আগ্রাসনকে রুখতে তাঁরাও কোমর বাঁধছে।

অতিরিক্ত সৈন্য মোতায়েন

অতিরিক্ত সৈন্য মোতায়েন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। তারপর সৌদি ও আরব আমিরশাহীর দাবি মেনে সেনা মোতায়েন করা হচ্ছে পারস্য উপসাগরীয় অঞ্চলে। আগে থেকেই সৈন্য মোতায়েন ছিল, এখন আবার অতিরিক্ত সেনা পাঠানোর সিদ্ধান্তে টগবগ করে ফুটছে আরব দেশ।

যুদ্ধের মেজাজে আরব দেশ

যুদ্ধের মেজাজে আরব দেশ

সৌদির তেল শোধনাগারে বিস্ফোরণের ঘটনায় বিশ্বে তেলের সরবরাহ বহুলাংশে কমে গিয়েছে। যার প্রভাব পড়েছে বিশ্বের তেল বাজারে। আন্তর্জাতিক বাজারে বেড়েছে তেলের দাম। এই পরিস্থিতিতে মার্কিন হুমকির মুখে পড়েছে ইরান। ফলে ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ট্রাম্পের বৈঠক সম্ভাবনাও কমে গিয়েছে। আলোচনার রাস্তা থেকে পিছু হটে তাই যুদ্ধের আমেজ তৈরি হয়েছে আরব দেশে।

[ 'মোদী থালি' তৈরি হচ্ছে মার্কিন মুলুকে! 'হাউডি মোদী' জ্বরে কাঁপছে ট্রাম্পের দেশ ]

[বালাকোটে গুঁড়িয়ে দেওয়া জঙ্গি ঘাঁটি ফের জেগে উঠেছে]

English summary
America decides to deploy troops in Bay of Parsya area against Iran. USA sends troops to accept Soudi’s demand,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X