• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংকটেও শেয়ার বাজারে লক্ষীলাভ অ্যামাজন প্রধান জেফ বেজোসের

  • |

বিশ্বজুড়ে করোনার করাল গ্রাসে বেহাল অর্থনীতি। আর এর মাঝেই শেয়ার বাজারে অ্যামাজনের স্টক ৫% বেড়ে প্রতি শেয়ারের দাম হল প্রায় ২২৮৩ মার্কিন ডলার, যা সর্বকালের সেরা। প্রায় ১.১ট্রিলিয়ন মার্কিন ডলারের লভ্যাংশের মধ্যে অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও সিইও জেফ বেজোসের ভাগ্যে যুক্ত হল প্রায় ৬.৫ বিলিয়ন মার্কিন ডলার।

ফোর্বস ম্যাগাজিনে অ্যামাজনের রেকর্ড ভাঙ্গার খবর

ফোর্বস ম্যাগাজিনে অ্যামাজনের রেকর্ড ভাঙ্গার খবর

মঙ্গলবারের ফোর্বস রিপোর্ট অনুযায়ী, অ্যামাজনের শেয়ারের মূল্য এ বছরে প্রায় ২০% বেড়ে বেঞ্চমার্ক ইনডেক্সকে পেরিয়ে গেছে ও অ্যামাজনের প্রতি শেয়ারের মূল্য হয়েছে প্রায় ২২৮৩ মার্কিন ডলার। রিপোর্ট অনুযায়ী, করোনা ধাক্কায় প্রায় বন্ধ হয়ে যাওয়া বাজারে আমাজনই সর্বপ্রথম একটি বৃহৎ সংস্থা যারা কেনাবেচা শুরু করে। এর কারণ মূলত লকডাউনের সময়ে অনলাইনে ব্যবসার চাহিদা বেড়ে যাওয়া।

সম্পত্তির নিরিখে অ্যামাজনের শেয়ারহোল্ডাররা বেশ এগিয়ে

সম্পত্তির নিরিখে অ্যামাজনের শেয়ারহোল্ডাররা বেশ এগিয়ে

বিশ্বে মাইক্রোসফটের পরে আমাজন দ্বিতীয় বৃহৎ সংস্থা যার সর্বমোট অর্থমূল্য প্রায় ১.৩২ ট্রিলিয়ন মার্কিন ডলার। জেফ বেজোস অ্যামাজনের ১১.২%-এর অংশীদার ও তাঁর মোট সম্পত্তি এখন ১৩৮ বিলিয়ন মার্কিন ডলার। জেফের প্রাক্তন স্ত্রী ম্যাকেন্জি বেজোস অ্যামাজনের ৪%-এর অংশীদার ও তাঁর মোট সম্পত্তি ৪৪.৮ বিলিয়ন মার্কিন ডলার।

আর্থিক মন্দার মাঝে কর্মসংস্থান অ্যামাজনে

আর্থিক মন্দার মাঝে কর্মসংস্থান অ্যামাজনে

মার্চে প্রায় ১লক্ষ কর্মচারী নিয়োগের খবরের পর অ্যামাজনের পক্ষ থেকে আরও ৭৫,০০০ নতুন চাকরির খবর পাওয়া গেল। জানা যাচ্ছে, নিত্য প্রয়োজনীয় সামগ্রী বাদে অন্যান্য সামগ্রী ভিন্ন সংস্থার হাত ধরে বাড়িতে পৌঁছে দেওয়ার তোড়জোড় শুরু করেছে আমাজন।

ডাক্তার-নার্সদেরও ছুটি দেওয়া হবে, মুখ্যমন্ত্রীর নির্দেশ
বিশ্বব্যাপী আর্থিক কষ্টের মধ্যে কর্মীদের বেতন বৃদ্ধি অ্যামাজনে

বিশ্বব্যাপী আর্থিক কষ্টের মধ্যে কর্মীদের বেতন বৃদ্ধি অ্যামাজনে

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে আমাজন, বাড়ছে ক্রেতাদের চাহিদা। ক্রেতাদের বিশ্বাস বাড়ার ফলে বাড়ছে দায়িত্ব, আর তাই আমাজন উদ্যোগ নিয়েছে নতুন কর্মচারীদের নিয়োগ করতে এবং তাঁদের প্রত্যেক ঘন্টার হিসেবে মাইনে বৃদ্ধি করতে। আমেরিকায় প্রতি ঘন্টায় প্রায় ২ মার্কিন ডলার, কানাডায় ২ কানাডিয়ান ডলার ও ইউরোপের বেশ কিছু দেশে ২ ইউরো করে বেড়েছে কর্মীদের মাইনে।

English summary
Amazon creats new record in the stock marlet admist Corona crisis,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X