• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুধুই আম-আদমি নয়, ২০২০ সালে মারণ করোনার কবল থেকে রেহাই পাননি বিশ্বের যে সমস্ত রাষ্ট্রনেতা

  • |

ভ্যাকসিনের দেখা মিললেও এখনও করোনায় কাবু গোটা বিশ্বই। টিকাকরণ শুরু হলেও এখনও কাটছে না করোনা আতঙ্ক। ইতিমধ্যেই গোটা বিশ্বব্যাপী করোনার কবলে পড়েছেন ৭ কোটি ৫০ লক্ষেরও বেশি মানুষ। মারা গিয়েছেন প্রায় ১৭ লক্ষ মানুষ। এদিকে শুধু আম-আদমি নয়, করোনার হাত থেকে রেহাই পাননি বিশ্বের খ্যাতনামা ব্যক্তিবর্গ এমনকী রাজনীতিবিদ, রাষ্ট্রনেতারাও।

করোনা আক্রান্ত ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাঁক্রো

করোনা আক্রান্ত ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাঁক্রো

প্রসঙ্গত উল্লেখ্য, বৃহঃষ্পতিবারই করোনার কবলে পড়েন ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাঁক্রো। গত কয়েকদিন ধরেই তাঁর শরীরে করোনার একাধিক উপসর্গ দেখা দেয় বলে জানা যায়। অবশেষে করোনা পরীক্ষা করা হলে রিপোর্ট পজেটিভ আসে বলে জানায় ফ্রান্সের রাষ্ট্রপতি দফতর। পাশাপাশি গত কয়েকদিনে ফ্রান্সের যে সমস্ত কর্তাব্যক্তিকরা ম্যাঁক্রোর সংস্পর্শে এসেছিলেন তাঁদের সকলকেই আইসোলেশনে পাঠানো হয়েছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি আগামী ৭ দিন আইসোলেশনে থাকবেন খোদ রাষ্ট্রপতিও।

করোনাকে তোয়াক্কা না করার খেসারত দেন খোদ ট্রাম্প

করোনাকে তোয়াক্কা না করার খেসারত দেন খোদ ট্রাম্প

এদিকে এর আগেই করোনার কবলে পড়েন বিদায়ী মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। যদিও মার্কিন নির্বাচনে সামনে রেখে চলতি বছরের শুরু থেকেই করোনাকে তোয়াক্কা না করে নির্বাচনী প্রচার চালাতে দেখা যায় ট্রাম্পকে। এমনকী মাস্ক ছাড়া ঘোরায় প্রশ্ন ওঠে ট্রাম্পের কাণ্ডজ্ঞান নিয়েও। অবশেষে দেশজোড়া বিতর্কের মাঝেই করোনার ছোঁবল খান ট্রাম্প। যদিও পরবর্তীতে ট্রাম্পের করোনাকালীন স্বাস্থ্যসেবা নিয়েও প্রশ্ন ওঠে বিভিন্ন মহলে।

 করোনার কবলে ব্রিটিশ প্রধানমন্ত্রী

করোনার কবলে ব্রিটিশ প্রধানমন্ত্রী

ডোনাল্ড ট্রাম্পের পাশাপাশি মার্চে করোনা আক্রান্ত হন ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন। করোনা রিপোর্ট পজেটিভ আসার পরেই তাঁকে ভর্তি করা হয় সেন্ট থমাস হাসপাতালে। যদিও পরবর্তীতে ক্রমেই স্বাস্থ্যের অবস্থা আরও সঙ্গীন হয়ে পড়ে ব্রিটিশ প্রধানমন্ত্রীর। অবশেষে দীর্ঘদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ার পর এপ্রিলের ১২ তারিখ পাকাপাকি ভাবে হাসপাতাল থেকে ছাড়া পান তিনি।

করোনার কবলে পড়েন ব্রাজিলের রাষ্ট্রপতি

করোনার কবলে পড়েন ব্রাজিলের রাষ্ট্রপতি

চলতি বছরেই করোনা আক্রান্ত হন ব্রাজিলের রাষ্ট্রপতি জাইর বলসোনারো। গত জুলাইয়েই তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে। যদিও ট্রাম্পের মতো তাঁর বিরুদ্ধেও করোনাকে তোয়াক্কা না করা অভিযোগ রয়েছে। এমনকী এর আগে করোনাকে ‘সাধারণ জ্বর' বলে বিশ্ববাসীর তোপের মুখে পড়েন ব্রাজিলিয়ান রাষ্ট্রপতি।

 করোনা আক্রান্ত রাশিয়ার প্রধানমন্ত্রী

করোনা আক্রান্ত রাশিয়ার প্রধানমন্ত্রী

আমেরিকা, ব্রাজিলের মতো করোনার কবলে পড়তে দেখা যায় রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশিস্তুনকে। এপ্রিলেই তাঁর করোনা রিপোর্ট পজেটিভ আসে। তারপর থেকেই দীর্ঘদিন আইসোলেশনে ছিলেন তিনি। সেই সময় তাঁর দায়িত্ব সামলান রাশিয়ার উপপ্রধানমন্ত্রী আন্দ্রেই বেলোসভ।

 আর কোন কোন দেশের রাষ্ট্রনেতারা করোনার কবলে পড়লেন ?

আর কোন কোন দেশের রাষ্ট্রনেতারা করোনার কবলে পড়লেন ?

অন্যদিকে দিকে জুলাইয়েই করোনার কবলে পড়েন বেলারুশ রাষ্ট্রপতি আলেকজান্ডার লুকাশেঙ্কো। অন্যদিকে তার আগেই গোটা দেশব্যাপী করোনা মোকাবিলা নিয়ে তাঁর ভূমিকাও বড়সড় প্রশ্নচিহ্নের সামনে পড়ে যায়। অন্যদিকে জুলাইয়েই করোনা আক্রান্ত হন বলিভিয়ার অন্তর্বর্তীকালীন রাষ্ট্রপতি জিনাইন আয়েজ। পাশাপাশি তার আগে জুনে করোনা আক্রান্ত হন আর্মেনিয়ান প্রধানমন্ত্রী নিকোল পশিনিয়ান।

'‌নিয়ার মি’‌–তে খাবার থেকে মদের খোঁজ, দেখে নিন গুগলে বছর সেরা প্রশ্ন ভারতীয়দের

English summary
In 2020, all the world leaders were attacked by Corona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X