• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পৃথিবীতে আর কেউ গরিব থাকবে না, সবাই হবে কোটিপতি, নাসার নজরে বহুমূল্য গ্রহাণু

মহাকাশের এলডোরাডোর সন্ধান পেয়েছে নাসা। সেখানে লুকিয়ে রয়েছে হাজার হাজার মেট্রিকটন সোনা এবং দামি দামি ধাতু। সেই গ্রহাণুর নাগাল মুঠোবন্দি করতে পারলে আর দেখতে হবে না। পৃথিবীকে গরিব বলে কেউ থাকবে না সকলেই কোটি পতি হয়ে যাবেন। সেই গ্রহাণুর গবেষণাতেই যান পাঠাল নাসা।

মহাকাশে সোনার খনি

মহাকাশে সোনার খনি

মহাকাশে সোনার খনির সন্ধান পেয়েছে নাসা। একটি গ্রহাণুেত রয়েছে সেই সোনার খনি। শুধু সোনা নয় তাতে রয়েছে আরও বহু মূল্য ধাতু। যাকে বলে একেরারে মহাকাশের এলডোরাডো। যদিও পৃথিবীর এলডোরাডোর সন্ধান নিয়ে এখনও রহস্য রয়েছে। সোনার শহরের সেই কথা গল্প বলেই মনে করেন অনেকে। কিন্তু মহাকাশের এই এলডোরাডো কিন্তু বাস্তব।

যান পাঠাল নাসা

যান পাঠাল নাসা

মহাকাশের সেই এলডোরাডোর সন্ধানে যান পাঠাল নাসা। মঙ্গল এবং বৃহস্পতির মাঝে রয়েছে এই গ্রহাণু। এই দুই গ্রহ থেকেই গ্রহাণুটির দূরত্ব প্রায় ২০০ কিলোমিটার। গত ফেব্রুয়ারিতে এই গ্রহাণুর সন্ধান পায় নাসা। ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত নাসার রিপোর্ট বলছে এই গ্রহণুতে ১৭ মিলিয়ন বিলিয়ন টন নিকেল এবং লোহা রয়েছে। যা আগামি কয়েক মিলিয়ন বছরে পৃথিবী এবং মানবজাতীর চাহিদা মিটিয়েও বাড়তি রয়ে যাবে। এছাড়াও দামি ধাতু তো রয়েইছে।

কোটিপতি হয়ে যাবে বিশ্ব

কোটিপতি হয়ে যাবে বিশ্ব

সেই গ্রহাণু মুঠোবন্দি করতে পারলে পৃথিবীতে আর কোনএ অভাব থাকবে না। বিশ্বের প্রতিটি প্রান্তের মানুষ কোটি পতি হয়ে যাবেন। যদিও সেই গ্রহাণুর মায়াজাল কাটিয়ে তােক মুঠোবন্দি করাই এখন বড় চ্যালেঞ্জ। কারণ গ্রহাণুটির অবস্থান এমন একটি জায়গায় যেখানে নাসার যান পৌঁছতে অনেক কাঠ খড় পোড়াতে হবে।

গবেষণায় নাসা

গবেষণায় নাসা

তবে হাল ছাড়ছে না নাসা। পাঠাচ্ছে বিশেষ যান। আরও কাছ থেকে গ্রহাণুটি সম্পর্কে তথ্য সংগ্রহ করতে আগ্রহী গবেষকরা। তারপরেই ধাপে ধাপে আরও কাছে যাওয়ার চেষ্টা করবে নাসা।

মহাজাগতিক বাষ্পীয় মেঘের মধ্যে রহস্যময় 'হার্টবিটের' খোঁজ বিজ্ঞানীদের, রয়েছে ব্ল্যাকহোল যোগ

English summary
All people in the earth going to be billionaire NASA reaserch on asteroid 16 Psyche
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X