• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকেশ আম্বানির প্রতিযোগী চিনের জ্যাক মা-র পদত্যাগ সফ্টব্যাঙ্ক বোর্ড থেকে! বাণিজ্যমহলে তোলপাড়

'২০২০ সালে বেঁচে থাকাটাই বড় কথা, ব্যাবসার দিক থেকেই সেটা সবচেয়ে বড় লাভ', করোনার আবহে এই বার্তা দিয়ে ফের একবার সকলের মন সাম্প্রতিককালে ছুঁয়ে যান বিজনেস টাইকুন জ্যাক মা।'আলিবাবা'র সহ প্রতিষ্ঠাতা তথা এশিয়ার বাণিজ্যমহলে সেরার সেরা-র দৌড়ে মুকেশ আম্বানির একমাত্র প্রতিযোগী আলিবাবা গোষ্ঠীর জ্যাক মা। কিন্তু সফ্ট ব্যাঙ্কের বোর্ড অফ ডিরেক্টর্সের পদ থেকে তাঁর পদত্যাগ নিঃসন্দেহে বড় ঘটনা।

সেপ্টেম্বরের পর মে মাসে বড় সিদ্ধান্ত

সেপ্টেম্বরের পর মে মাসে বড় সিদ্ধান্ত

গত সেপ্টেম্বরেই আলিবাবার এক্সিকিউটিভ চেয়ারম্যান পদ থেকে অব্যহতি চেয়েছিলেন জ্যাক মা। এরপর ২০২০ সালে করোনার প্রবল দাপটের মধ্যে তিনি সফ্ট ব্য়াঙ্ক থেকে পদত্যাগ করায় নিঃসন্দেহে তার প্রভাব পড়েছে।

 কেন ব্যবসা থেকে দূরে যাচ্ছেন জ্যাক মা?

কেন ব্যবসা থেকে দূরে যাচ্ছেন জ্যাক মা?

শোনা যাচ্ছে নিজেকে কর্পোরেট বিশ্বের বাইরে রেখে কেবল মানবসেবায় ব্রতী হতেই জ্যাক মা এমন সিদ্ধান্ত নিয়েছেন। আর করোনার আবহে এইভাবেই তিনি এগিয়ে যেতে চান বলে খবর।

 সফ্ট ব্যাঙ্কের পদক্ষেপ

সফ্ট ব্যাঙ্কের পদক্ষেপ

জানা গিয়েছে সফ্ট ব্য়াঙ্ক নতুন করে ৩ জনের জন্য অ্যাপয়েন্টমেন্ট রাখতে চলেছে জ্যাকমার পদটি খালি হওয়ার পর। আগামী ২৫ জুন সংস্থার বড় বোর্ড মিটিং। সেখানেই এই বিষয়টি আলোচিত হবে।

মুকেশ -জ্যাক মা দ্বৈরথ

মুকেশ -জ্যাক মা দ্বৈরথ

কয়েকদিন আগেই করোনার আবহে প্রথমের দিকে বাজারে প্রবলভাবে পিছিয়ে পড়ে মুকেশ আম্বানির রিলায়েন্স গোষ্ঠী। সেই সময় এশিয়ার সবচেয়ে ধনী ব্যবসায়ী হিসাবে জ্যাক মা উঠে আসেন। যদিও পরবর্তীকালে ফেসবুক চুক্তির পরে রিলায়েন্স নিজের জমি ফিরে পায়। আর ফের একবার এশিয়ার সবচেয়ে ধনী ব্যবসায়ী হিসাবে জ্যাক মার থেকে মসনদ কেড়ে নেন মুকেশ আম্বানি।

18-05-2020 কোভিড ১৯ আপডেট - দক্ষিণ ২৪ পরগণা - ফের করোনায় আক্রান্ত মহিলা

লকডাউন ৪.০: চার রাজ্যের বাসিন্দাদের প্রবেশ নিষেধ, নির্দেশিকা জারি করলেন মুখ্যমন্ত্রী

English summary
Alibaba's Jack Ma Resigns from soft Bank board
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X