• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টুইটার কিনেই শুরু ছাঁটাই, সিইও পরাগ-আইনি প্রধান বিজয়া গাড্ডেকে বরখাস্তের পরিকল্পনা

Google Oneindia Bengali News

যখন থেকে টেসলার সিইও এলন মাস্ক ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনেছেন, কর্মচারীরা তাদের চাকরি হারানোর বিষয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন। গত কয়েক সপ্তাহে, সিইও পরাগ আগরওয়াল টুইটারের ভবিষ্যত এবং আরও অনেক কিছু সম্পর্কিত একাধিক প্রশ্ন নিয়ে মুখ খুলেছেন। চাকরি ছাঁটাইয়ের বিষয়ে, আগরওয়াল আশ্বস্ত করেছেন যে আপাতত সেরকম কিছুই ঘটছে না। তবে, একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের প্রতিবেদন অন্য কথা বলছে।

টুইটার কিনেই শুরু ছাঁটাই, সিইও পরাগ-আইনি প্রধান বিজয়া গাড্ডেকে বরখাস্তের পরিকল্পনা

প্রকাশনার ঘনিষ্ঠ সূত্রগুলিকে জানানো হয়েছিল যে মাস্ক ইতিমধ্যেই টুইটারের জন্য একজন নতুন প্রধান নির্বাহীকে ঠিক করেছেন যিনি এই বছরের শেষের দিকে ৪৪ বিলিয়ন ডলার বিক্রয় চুক্তি সম্পন্ন হলে আগরওয়ালের জায়গায় বসবেন । গত মাসে, বিলিয়নেয়ার টুইটারের চেয়ারম্যান ব্রেট টেলরকে বলেছিলেন যে তিনি কোম্পানির ব্যবস্থাপনার উপর আস্থা রাখেন না, ব্যবস্থাপনা স্তরে পুনর্গঠনের ইঙ্গিত দিয়েছেন।

আগরওয়াল, যিনি গত নভেম্বরে জ্যাক ডরসির সিইও হিসাবে স্থলাভিষিক্ত হয়েছেন, মাস্কের কাছে কোম্পানির বিক্রি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত তার ভূমিকা পালন করবেন বলে আশা করা হচ্ছে। মাস্ক প্রতিস্থাপনের পরিচয় প্রকাশ করতে অস্বীকার করেছেন বলে জানা গিয়েছে। এটি আগে রিপোর্ট করা হয়েছিল যে টুইটারে নিয়ন্ত্রণ পরিবর্তনের ১২ মাসের মধ্যে আগরওয়ালকে বরখাস্ত করলে মাস্ককে ৪৩ মিলিয়ন ডলার দিতে হবে।

নিউইয়র্ক পোস্টের একটি প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে, টুইটারের আইনি প্রধান বিজয়া গাড্ডেকেও বরখাস্ত করার পরিকল্পনা করা হয়েছে বলে জানা গিয়েছে। পদ থেকে সরানো হলে, গাড্ডে টুইটার শেয়ার সহ ১২.৫ মিলিয়ন ডলারের মিলিয়ন মূল্যের একটি প্যাকেজ পাবেন বলে জানা গিয়েছে। তিনি বর্তমানে বছরে প্রায় ১৭ মিলিয়ন ডলার উপার্জন করেন এবং তিনি কোম্পানির উচ্চ বেতনের নির্বাহীদের একজন।

রিপোর্টে বলা হয়েছে , "গাড্ডে, যিনি গত বছর টুইটারের শীর্ষ আইনী পরামর্শদাতা হিসাবে ১৭ মিলিয়ন ডলার উপার্জন করেছিলেন, তিনি তার টুইটার বিডের জন্য অর্থায়ন সুরক্ষিত করার জন্য মাস্ক চাকরি কমানোর এবং নির্বাহী বেতন কমানোর পরিকল্পনা করছেন বলে জানা গিয়েছে।"

৪৮ বছর বয়সী গাড্ডে গত সপ্তাহে টুইটারের ভবিষ্যত সম্পর্কে সহকর্মীদের সম্বোধন করার সময় কান্নায় ভেঙে পড়েছিলেন বলে জানা গিয়েছে। মাস্ক টুইটার কেনার পর থেকে, কর্মীরা আগরওয়ালকে প্রশ্ন করছেন যে তাদের চাকরি নিরাপদ কিনা বা তাদের অন্য বিকল্পগুলি সন্ধান করা উচিত। একটি সাম্প্রতিক কোম্পানি-ব্যাপী মিটিং চলাকালীন, কর্মচারীরা কীভাবে ম্যানেজাররা মাস্ক দ্বারা প্ররোচিত একটি প্রত্যাশিত গণ বহির্গমন পরিচালনা করার পরিকল্পনা করে সে সম্পর্কে উত্তর দাবি করেছিল। রয়টার্সের মতে, একটি অভ্যন্তরীণ টাউন হল চলাকালীন, টুইটারের আধিকারিকরা বলেছিলেন যে সংস্থাটি প্রতিদিনের ভিত্তিতে কর্মীদের ত্যাগের উপর নজর রাখবে।

রিপোর্ট অনুযায়ী, টেসলার সিইও বোর্ড পুনর্গঠন এবং নির্বাহী বেতন কমানোর বিষয়ে ঋণদাতাদের প্রতি আহ্বান জানিয়েছেন, কিন্তু সঠিক খরচ কমানোর বিষয়টি এখনও স্পষ্ট নয়। রয়টার্সের আরেকটি প্রতিবেদনে আরও বলা হয়েছে যে মাস্ক টুইটারের সম্পূর্ণ মালিকানা না নেওয়া পর্যন্ত চাকরি ছাঁটাইয়ের বিষয়ে সিদ্ধান্ত নেবেন না। কর্মচারীদের উদ্বেগকে সম্বোধন করে, আগরওয়াল বলেন, "আমি বিশ্বাস করি ভবিষ্যতের টুইটার সংস্থা বিশ্ব এবং এর গ্রাহকদের উপর এর প্রভাব সম্পর্কে যত্ন নেবে।"

English summary
all the workers job in trouble after twitter baught by elon musk
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion