• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বে সর্বাধিক করোনা আক্রান্ত শুক্রবারে! উদ্বেগ বাড়াচ্ছে ভারত, আমেরিকা, ব্রাজিল

  • |

ইতিমধ্যেই দ্বিতীয় পর্যায়ের করোনা সংক্রমণের মুখোমুখি হয়েছে বিশ্বের একাধিক দেশ। বিগত মাস গুলিতেও পাশ্চত্যের যে সমস্ত দেশগুলিতে করোনার প্রাদুর্ভাব কমতে দেখা গিয়েছিল সে দেশগুলিতেও পুনরায় করোনার লাগামছাড়া সংক্রমণ বৃদ্ধি দেখা যায়। এমতাবস্থায় গোটা বিশ্বে একাদিনের সর্বোচ্চ করোনা সংক্রমণের নিরিখে নয়া রেকর্ড তৈরি হয় ৯ই অক্টোবর।

সর্বাধিক আক্রান্তের খোঁজ ৯ই অক্টোবর

সর্বাধিক আক্রান্তের খোঁজ ৯ই অক্টোবর

সর্বশেষ করোনা পরিসংখ্যানে দেখা যাচ্ছে ৯ অক্টোবর গোটা বিশ্বে ৩ লক্ষ ৫৮ হাজার করোনা আক্রান্তের খোঁজ মেলে। যা এখনও পর্যন্ত সর্বাধিক। পাশাপাশি শনিবার দুপুর পর্যন্ত গোটা গোটা বিশ্বে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়ে ৩ কোটি ৭১ লক্ষ ৫২ হাজারের কিছু বেশি। মারা গেছেন ১০ লক্ষ ৭৩ হাজারের কিছু বেশি মানুষ।

আক্রান্তের নিরিখে আমেরিকার ঘাড়ে নিশ্বাস ফেলছে ভারত

আক্রান্তের নিরিখে আমেরিকার ঘাড়ে নিশ্বাস ফেলছে ভারত

এদিকে করোনা সংক্রমণের নিরিখে এখনও শীর্ষ স্থানে রয়েছে আমেরিকা। তারপরেই রয়েছে ভারত ও ব্রাজিল। এদিকে দৈনিক সংক্রমণের নিরিখেও গত মাস থেকেই গোটা বিশ্বের মধ্যে শীর্ষ স্থানে রয়েছে ভাতের করোনা সংক্রমণ। মে মাসের ১৮ তারিখে যেখানে ভারতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ৬৩০। অক্টোবরের ৯ তারিখে তা দাঁড়ায় ৭৩ হাজার ১৯৬। একই অবস্থা আমেরিকা-ব্রাজিলেরও।

নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে আমেরিকা ও ব্রাজিলও

নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে আমেরিকা ও ব্রাজিলও

প্রথম সংক্রমণের ২৪তম দিনে আমেরিকায় যেখানে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫ লক্ষ ৪৭ হাজারের কিছু বেশি সংক্রমণের ২০৫তম দিনে তা বেঁড়ে দাঁড়িয়েছে ৭৯ লক্ষের কাকাছাকাছি। অন্যদিকে প্রথম সংক্রমণ থেকে ৫০তম দিনে ব্রাজিলে যেখানে মোট আক্রান্তের সংখ্যা ছিল ৩ লক্ষ ৬৩ হাজারের কিছু বেশি ১৮৮তম দিনে তা ৫০ লক্ষ ছাড়িয়ে যায়।

ফের সংক্রমণ বাড়ছে ইউরোপীয়ান দেশগুলিতেও

ফের সংক্রমণ বাড়ছে ইউরোপীয়ান দেশগুলিতেও

এদিকে সংক্রমণ বেড়েছে ইংল্যান্ড, স্পেনের মতো ইউরোপীয়ান দেশগুলিতেও। প্রথম সংক্রমণ থেকে ৫৩তম দিন পর্যন্ত ইংল্যান্ডে যেখানে মোট আক্রান্তের সংখ্যা ছিল ২ লক্ষ ২৩ হাজারের কিছু বেশি। ১৯৭তম দিনে তা ৬ লক্ষের দোরগোড়ায় পৌঁছে যায়। সংক্রমণের ১৫২তম দিনে স্পেনে যেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩ লক্ষ ৫৫ হাজারের বেশি তা ২১৫ তম দিনে ৯ লক্ষের দোরগোড়ায় পৌঁছে গেছে বলে জানা যাচ্ছে। আর তারজেরেই ক্রমশ বাড়ছে উদ্বেগ। এদিকে করোনা টিকা আবিষ্কারের দৌড়ে ভারত, আমেরিকা,ইংল্যান্ড, রাশিয়ার মতো কিছু দেশ নিত্যনতুন আশা দেখালেও এখও পর্যন্ত কার্যকরী ভ্যাকসিনের দিশা দেখাতে পারেনি কোনও দেশই।

English summary
Record number of coronavirus victim found on 9th October in allover the world
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X