• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২৪ দিন করোনা মুক্ত থাকার পর ফের আক্রান্তের হদিশ নিউজিল্যান্ডে

  • |

গত সপ্তাহেই সীমান্ত নিয়ন্ত্রণ বাদে সবরকম লকডাউন তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড। করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের মধ্যেও বিশ্বের প্রথম দেশে হিসাবে নিউজিল্যান্ডকে করোনা মুক্ত দেশ হিসাবে ঘোষণা করেছিলেন সে দেশের প্রধানমন্ত্রী। কিন্তু ২৪ দিন করোনা মুক্ত থাকার পর ফের বিপত্তি।

২৪ দিন করোনা মুক্ত থাকার পর ফের আক্রান্তের হদিশ নিউজিল্যান্ডে

ইতোমধ্যেই সে দেশে নতুন করে আরও দুই করোনা আক্রান্তের হদিশ পাওয়া গেছে বলে জানা যাচ্ছে। মঙ্গলবার নিউজিল্যান্ড সরকারের স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এ কথা জানানো হয়। করোনা আক্রান্ত দু’জন মহিলারই ব্রিটেনে সফরের ইতিহাস রয়েছে বলে খবর এবং তারা একই পরিবারের সদস্য। মৃত বাবা-মাকে দেখতে তাঁরা লন্ডন থেকে নিউজিল্যান্ডে আসেন। সূত্রের খবর, করোনা পরীক্ষার রিপোর্ট আসার আগেই কোয়ারেন্টাইন সেন্টার থেকে ২ জনে বিশেষ অনুমতি নিয়ে অকল্যান্ড থেকে ওয়েলিংটন গাড়িতে যাত্রা করেন। ইতিমধ্যেই তাদের সংস্পর্শে আসা সমস্ত বিমান কর্মী, সহযাত্রী ও তার পরিবারের সদস্যদের কোয়েরেন্টাইনে পাঠানো হয়েছে বলে জানা যাচ্ছে।

এদিকে গত ৮ই জুন অকল্যান্ডের কোভিড-১৯ আক্রান্ত এক নারী সুস্থ হয়ে বাড়ি ফেরেন। তিনিই ছিলেন নিউজিল্যান্ডের সর্বশেষ করোনা আক্রান্ত রোগী। এদিকে করোনা রোধে ২৫শে মার্চ থেকেই লকডাউন চলছিল নিউজিল্যান্ডে। এরপর ৭ জুন সীমান্ত নিয়ন্ত্রণ ব্যতীত নিউজিল্যান্ডের অভ্যন্তরীণ সব নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা করেন প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। এখনও পর্যন্ত নিউজিল্যান্ডে ১ হাজার ৫০৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২২ জন।

ভারতীয় সেনার উপরে চিনের হামলা প্রতিক্রিয়া দিলেন অধীর চৌধুরী

বেজিংয়ের পাইকারি বাজার থেকেই নতুন করে করোনা সংক্রমণ, রপ্তানি বাণিজ্য ধাক্কা খেতে পারে

English summary
Coronavirus was attacked again in New Zealand after it was free for 24 days,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X