• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গ্রামের নামটি ‘করোনা’! মারণ করোনার মহামারীর আতঙ্কে 'অভিনব' সিদ্ধান্ত প্রশাসনের

করোনার জেরে গোটা বিশ্বে মৃত্যু মিছিল চলছে। ইউরোপ মহাদেশ ও আমেরিকা মৃত্যুপুরী হয়ে উঠেছে যেন। চারিদিকে যখন করোনা নিয়ে আতঙ্ক, তখন নিজেদের গ্রামের নামকেই অসহ্য লাগছে বাসিন্দাদের। কারণ গ্রামের নামটিও যে 'করোনা'। করোনার প্রকোপ যখন বিশ্বে ত্রাস হয়ে উঠেছে, তখন কী করে করোনাকে গ্রামের নাম হিসেবে মেনে নেওয়া যায়।

গ্রামের ঠিকানা

গ্রামের ঠিকানা

আল্পস পাহাড়ের পাদদেশে এই গ্রামের ঠিকানা। অস্ট্রিয়া দেশের ছোট্ট একটি গ্রাম। নাম তার ‘সেন্ট করোনা'। এখানকার বাসিন্দারা নিজেদের গ্রামের নাম নিয়েই এখন অস্বস্তি বোধ করতে শুরু করেছেন। মাত্র ৪০০ পরিবারের বাস। বিশ্ব মহামারীর করোনা ভাইরাস পিছু ছাড়েনি এই গ্রামেরও।

গ্রামের নাম বদলের ভাবনা

গ্রামের নাম বদলের ভাবনা

এই ‘সেন্ট করোনা' গ্রামেরও অনেকের শরীরে সংক্রমণ ছড়িয়ে মারণ করোনা ভাইরাস। আতঙ্কে গৃহবন্দি এই গ্রামের প্রায় সবাই। এই ‘সেন্ট করোনা'র মেয়র মাইকেল গুরুব তাই চাইছেন এই গ্রামের নাম বদলে ফেলতে। ‘সেন্ট করোনা'র পরিবর্তে এখন কী নাম হতে পারে গ্রামের তা নিয়েই শুরু হয়েছে ভাবনা।

‘করোনা’র থাবা ‘করোনা’য়

‘করোনা’র থাবা ‘করোনা’য়

‘সেন্ট করোনা'র পরিবেশ বেশ মনোরম। পর্যটকরাও প্রকৃতির মনোরম সৌন্দর্য উপভোগ করতে ছুটে যান এই গ্রামে। দেশি-বিদেশি পর্যটকদের আনাগোনা লেগেই থাকে সর্বদা। পর্যটন নির্ভর এই গ্রামের অর্থনীতি। কিন্তু করোনার থাবায় গ্রামের নামটিতেই বদল ঘটতে চলেছে। কারণ নামেই যে লুকিয়ে রয়েছে আতঙ্ক।

যাঁর বিরুদ্ধে অভিযোগ তাঁকেই বসানো হল উচ্চপদে, গর্জে উঠলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়
আতঙ্ক যখন করোনায়

আতঙ্ক যখন করোনায়

বিশ্ব যখন করোনা ভাইরাসের সংক্রণে জেরবার, তখন অস্ট্রিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে সাত হাজার ছাড়িয়েছে। ‘সেন্ট করোনা'তেও থাবা বসিয়েছে মারণ করোনা। এখন করোনা মহামারী শেষ হলেও এই করোনা নামাঙ্কিত গ্রামে কি কেউ আসতে চাইবে? মার খাবে না পর্যটন। তাই প্রশাসন নাম পরিবর্তনের কথাই ভাবছে।

English summary
Administration thinks to change the name because the village’s name is Corona. This village is in Austria
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X