• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংক্রমনের নিরিখে এখনও প্রথম পর্যায়েই আমেরিকা, মত শীর্ষ মার্কিন জনস্বাস্থ্য বিশেষজ্ঞের

  • |

মার্কিন যুক্তরাষ্ট্র বর্তমানে করোনা সংক্রমণের প্রথম পর্যায়েই রয়েছে বলে জানান আমেরিকার শীর্ষ জনস্বাস্থ্য বিশেষজ্ঞ অ্যান্টনি ফৌসি। অর্থাৎ মৃত এবং আক্রান্তের হার ক্রমেই এখনও উর্ধ্বমুখীই রয়েছে। এমনকি লকডাউন শিথিল হওয়ার সাথে সাথেই আমেরিকায় রেকর্ড সংখ্যক আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে। চিন, নিউজিল্যান্ডে কিছুদিনের জন্য আপাতভাবে সংক্রমণ কমে এলেও ফের করোনার প্রাদুর্ভাব দেখা দিয়েছে,অর্থাৎ ঐ দেশ গুলিতে ইতিমধ্যেই করোনার দ্বিতীয় পর্যায় শুরু হয়েছে। কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্র এখনও প্রথম পর্যায়ের মধ্যে থাকতেও যেন কিছুই পরোয়া করছে না ট্রাম্প প্রশাসন।

বিভিন্ন রাজ্যে নতুন করে রেকর্ড সংখ্যক আক্রান্ত

বিভিন্ন রাজ্যে নতুন করে রেকর্ড সংখ্যক আক্রান্ত

লকডাউন শিথিল হতেই ক্যালিফোর্নিয়া, টেক্সাস,ওকলাহোমা, ফ্লোরিডা সহ একাধিক রাজ্যে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে৷ এছাড়াও নেভাদায় একদিনে আক্রান্ত্রের সংখ্যায় নতুন রেকর্ড গড়েছে। দোকান পাট খুলতেই সম্প্রতি উত্তর ক্যারোলিনা, দক্ষিণ ক্যারোলিনা এবং আলাবামায় ৭ দিনে করোনা ভাইরাসের গ্রাফ উল্লেখযোগ্য উচ্চতায় পৌঁছেছে। এরপরেও নতুন করে লকডাউন ঘোষণার কোনোও ইঙ্গিত মেলেনি ট্রাম্পের গলায়।

ব্যক্তিগতভাবে ট্রাম্পের জনসভায় অংশ নেবেন না ফৌসি, বাইনামরা

ব্যক্তিগতভাবে ট্রাম্পের জনসভায় অংশ নেবেন না ফৌসি, বাইনামরা

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যেই নির্বাচনী প্রচার চালাতে জনসভার আয়োজন করতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওকলাহোমার দ্বিতীয় বৃহত্তম শহর তুলসায় আগামী ২০শে জুন এই সভা অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু ইতিমধ্যেই এই রাজ্যে, সোমবার নতুন করে ৫৯১ জন আক্রান্ত হয়ে রেকর্ড তৈরী করেছে এবং রাজ্যে গত সপ্তাহে করোনা সংক্রমণের হার প্রায় ৬৮% বৃদ্ধি পেয়েছে বলেই জানা যাচ্ছে। এই উদ্বেগজনক পরিস্থিতিতে ব্যক্তিগতভাবে এই জাতীয় সভায় অংশগ্রহণ থেকে বিরত থাকবেন বলেই জানিয়েছেন আমেরিকার জনস্বাস্থ্য বিশেষজ্ঞ অ্যান্টনি ফৌসি। অন্যদিকে, টুলসার মেয়র জিটি বাইনাম ও সভায় অনুপস্থিত থাকবেন বলেই খবর।

টেস্ট বেশি বলেই বাড়ছে, আজব দাবী ট্রাম্পের

টেস্ট বেশি বলেই বাড়ছে, আজব দাবী ট্রাম্পের

এদিকে এই ভয়াবহ পরিস্থিতিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দাবী করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা বেশি হচ্ছে বলেই মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে সংক্রমণ বেড়ে যাচ্ছে। অন্যদিকে, প্রেসিডেন্ট ট্রাম্পের সুরেই গলা মিলিয়ে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স জানান, মার্কিন যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ কমে এসেছে, পরিস্থিতির উন্নতি হয়েছে। পরীক্ষা বেশি হওয়ার ফলেই রাজ্য গুলিতে রেকর্ড সংখ্যক আক্রান্তের নজির মিলছে বলেও জানান তিনি।

 ট্রাম্পের সভাকে ঘিরে সমালোচনার ঝড়

ট্রাম্পের সভাকে ঘিরে সমালোচনার ঝড়

করোনার ঝুঁকি থাকা সত্ত্বেও ওকলাহোমাতে ট্রাম্প সমর্থকেরা কয়েকদিন ধরেই সমাবেশের জায়গায় ভীড় জমাচ্ছেন। করোনার ঝুঁকি থেকে রক্ষা পেতে জনসভা বাতিল করার দাবিতে বাসিন্দারা আদালতে একটি মামলা দায়ের করলেও, এক বিচারক আবেদনটি প্রত্যাখ্যান করেন বলে জানা যাচ্ছে। তুলসার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা ব্রুস ডার্ট এবং তুলসা ওয়ার্ল্ড সংবাদপত্রও ট্রাম্পকে এই সমাবেশ বাতিল করার আহ্বান জানিয়েছে বলে খবর।

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

প্রধানমন্ত্রীর গরিব কল্যাণ যোজনায় ব্রাত্য বাংলা! প্রশ্ন শুনে থতমত খেয়ে সচিবকে 'পাস' অর্থমন্ত্রীর

English summary
According to top US public health expert Antony Fauci America is still in the initial stages of infection of corona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X